খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদমাটিরাঙ্গাস্লাইড নিউজ

আলুটিলা সরস্বতী পুজা উদযাপন

অন্তর মাহমুদ,মাটিরাঙ্গা: সনাতন সম্প্রাদায়ের অন্যতম পুজাৎসব সরস্বতী পুজা। খাগড়াছড়ি জেলার মাটিরাঙ্গা সদর ইউনিয়নের আলুটিলা পুনর্বাসন পাড়ায় প্রায় শতাধিক ত্রিপুরা ও সনাতন ধর্মাবলম্বী পরিবার নিজেদের এলাকায় এবার সরস্বতী পুজা করেছেন অস্থায়ীভাবে আলুটিলা পুনর্বাসন পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় (নব্য জাতিয়করণকৃত) মাঠে।

আলুটিলা পুনর্বাসন পাড়া ছাত্র/ছাত্রী ও যুব সমাজের উদ্যোগে সকল গ্রামবাসীর সহযোগিতায় এই পুজা মন্ডপের সকল আয়োজন করা হয়। পুজা উপলক্ষে আগের দিন রবিবার দিনব্যপী বিভিন্ন খেলাধুলা ও সাস্কৃতিক প্রতিযোগিতা শেষে সোমবার সকাল থেকে আনুষ্ঠানিকভাবে পুজার কার্যক্রম শুরু হয়।  সার্বজনীন পুজা ছাড়াও ব্যক্তিগত পর্যায়ে অনেকে এই পুজায় অংশ গ্রহন করেছেন।  পুজা আয়োজনে যারা সহযোগিতা করেছেন তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে স্থানীয় কার্বারী সুর্য কিরণ ত্রিপুরা জানান, প্রতি বছরের মতো এ বছরও এলাকাবাসী ও যুব সমাজের সার্বিক তত্বাবধানে ২৫তম পুজা উৎসব চলছে।

এ বিষয়ে পুজা পরিচালনাকারী পুরোহিত রমনা রঞ্জন ত্রিপুরা জানান, ছোট বড় নানা বয়সের পুণ্যার্থীসহ সর্বস্তরের সনাতনী সম্প্রদায় স্বতস্ফুর্তভাবে অংশ নিয়ে প্রসাদ গ্রহন করেছেন। পুজায় শিক্ষার্থীদের বিদ্যা লাভ , সমাজের মধ্যে মঙ্গল ও সহনশীলতা বৃদ্ধি কামনা করা হয় । পুজার আয়োজকদের মধ্যে সভাপতি চয়ন বিকাশ ত্রিপুরা,সা: সম্পাদক রিপন ত্রিপুরা,অর্থ সম্পাদক মতিন্দ্র লাল ত্রিপুরা,রিমন ত্রিপুরা,মেরিল ত্রিপুরা,নিপন জয় ত্রিপুরা,হিরা লাল ত্রিপুরা,ডায়মন ত্রিপুরা প্রমুখ।