• June 22, 2024

আলোকিত মানিকছড়ি জনকল্যাণ সংস্থার উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি

 আলোকিত মানিকছড়ি জনকল্যাণ সংস্থার উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি

মানিকছড়ি প্রতিনিধি : সামাজিক, মানবিক ও স্বেচ্ছাসেবী সংগঠন ‘আলোকিত মানিকছড়ি জনকল্যাণ সংস্থা’র উদ্যোগে খাগড়াছড়ির মানিকছড়িতে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার (১৭ আগস্ট) দুপুরে মানিকছড়ি দারুচ্ছুন্নাহ হাফিজিয়া মাদ্রাসা সংলগ্নে বিভিন্ন ফলদ চারা রোপণ ও বিতরণের মধ্যদিয়ে কর্মসূচির উদ্বোধন করা হয়।

সংগঠনের সভাপতি হাফেজ ক্বারী মুহাম্মদ নাছির উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে অতিথি ছিলেন সংগঠনের উপদেষ্টা উপজেলা যুবলীগ সভাপতি সামায়উন ফরাজী সামু ও মাওলানা নুর মুহাম্মদ। কর্মসূচির অংশ হিসেবে সংগঠনের নিজস্ব অর্থায়নে উপজেলার চার ইউনিয়নব্যাপী আম, আমরা, লেবু ও সুপারিসহ ফলদ, বনজ ও ঔষুধী গাছের চারা রোপণ করে সংগঠনের সদস্যরা।

এছাড়াও বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানেও ফলের চারা বিতরণ করা হয়। এ বিষয়ে সংগঠনের সভাপতি হাফেজ ক্বারী মুহাম্মদ নাছির উদ্দিন বলেন, ‘আলোকিত মানিকছড়ি জনকল্যাণ সংস্থার উদ্যোগে বিভিন্ন সময়ে স্বেচ্ছাসেবী, সামাজিক ও মানবিক কার্যক্রমসহ নানা ধর্মীয় কাজ করা হয়। এরই ধারাবাহিকতা চলতি মৌসুমে উপজেলার বিভিন্ন খালি ও পরিত্যাক্ত স্থানে নানা জাতের গাছের চারা রোপণ ও বিভিন্ন প্রতিষ্ঠানের চারা বিতরণ করা হয়েছে’।

এসময় সংগঠনের সহ-সভাপতি মাওলানা মুহাম্মদ আবুল কাশেম, যুগ্ন সাধারণ সম্পাদক মজিবুর রহমান,  ইমাম হোসেন, হাফেজ আবুল বশর, ইমাম উদ্দিন, হাফেজ শরিফুল ইসলাম ও জহির উদ্দিন বিন সুরুজসহ দায়িত্বশীল নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post