ইসলাহুল উম্মাহ ফাউন্ডেশনের উদ্যোগে মানিকছড়িতে সীরাত সেমিনার অনুষ্ঠিত

ইসলাহুল উম্মাহ ফাউন্ডেশনের উদ্যোগে মানিকছড়িতে সীরাত সেমিনার অনুষ্ঠিত

মানিকছড়ি (খাগড়াছড়ি) প্রতিনিধি: ইসলামিক দাওয়াতি ও সামাজিক সেবামূলক সংস্থা  'ইসলাহুল উম্মাহ ফাউন্ডেশন' এর আয়োজনে খাগড়াছড়ির মানিকছড়িতে সীরাত সেমিনার অন

খাগড়াছড়িতে পরিবহন শ্রমিকদের মাঝে ত্রাণ বিতরণ
পানছড়িতে ইউপি চেয়ারম্যান‘র উপর হামলার প্রতিবাদে দীঘিনালায় বিক্ষোভ সমাবেশ
চাঁদাবাজি, সন্ত্রাসী কর্মকান্ডের বিরুদ্ধে সেনাবাহিনীর শক্ত অবস্থান থাকবে- খাগড়াছড়ি রিজিয়ন কমান্ডার
মানিকছড়ি (খাগড়াছড়ি) প্রতিনিধি: ইসলামিক দাওয়াতি ও সামাজিক সেবামূলক সংস্থা  ‘ইসলাহুল উম্মাহ ফাউন্ডেশন’ এর আয়োজনে খাগড়াছড়ির মানিকছড়িতে সীরাত সেমিনার অনুষ্ঠিত হয়েছে।
 
বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) সন্ধ্যায় মানিকছড়ির তিনটহরী বাজার কেন্দ্রীয় মসজিদে সংস্থাটির সাধারণ সম্পাদক হাফেজ মাওলানা জমির উদ্দিনের সঞ্চালনায় ও মাওলানা ফরিদ উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত সীরাত সেমিনারে প্রধান অতিথি ছিলেন জামিয়া ইসলামি আজিজুল উলুম বাবুনগর মাদরাসার সিনিয়র মুহাদ্দিস, লেখক ও গবেষক ড. হারুন আজিজী নদভী। 
 
অতিথি হিসেবে বক্তব্য রাখেন খাগড়াছড়ি ক্বওমী মাদরাসা ও ওলামা ঐক্য পরিষদের সভাপতি ক্বারী ওসমান গণি, সাধারণ সম্পাদক হাফেজ ক্বারি মুহাম্মদ নাছির উদ্দিন, মসজিদ পরিচালনা কমিটির সভাপতি মো. রফিকুল ইসলাম ও বাজার মসজিদের খতিব মাওলানা ইব্রাহিম খলিল।
 
সেমিনারে হযরত মোহাম্মদ (সা.) এর জীবনাদর্শ, কোরআন ও হাদিস থেকে গুরুত্বপূর্ণ বিষয়ভিত্তিক আলোচনা করেন মাওলানা কামাল উদ্দিন (বিষয়ঃ নবীজির দাওয়াতি জীবন),  মুফতী আনোয়ার হোসেন (নবীজির বৈবাহিক জীবন সংক্রান্ত), মুফতী ইমরান হোসেন (আকিদা সংক্রান্ত), মাওলানা মহিউদ্দিন বিন সুরুজ (নবীজির হুসনে খিলকিয়্যত ও খুলুকে হাসানা সংক্রান্ত), হাফেজ মাওলানা বশির উদ্দিন (সুন্নাহ সংক্রান্ত), মাওলানা ক্বারি সিরাজ উদ্দিন (মিলাদ সংক্রান্ত), হাফেজ মাওলানা আকরাম হোসেন (বিষয়: নবীজির মহব্বত), হাফেজ মাওলামা আমান উল্লাহ (নবীজির হাদিস), মুফতী আব্দুল মান্নান (মিরাজ সংক্রান্ত) ও মাওলানা শিহাব উদ্দিন (খতমে নবুওয়ত)।
 
এসময় প্রধান অতিথি বলেন, রাসুল (সা.) সমগ্র মানব জাতির জন্য উত্তম আদর্শ। প্রতিটি মুমিনের উচিৎ রাসুলের জীবনাদর্শে নিজেদের পরিচালিত করা। মহান রাব্বুল আলামীন হেদায়েতের বার্তা দিয়ে রাসুল (সা.)কে প্রেরণ করেছেন তিনি এসে আমাদেরকে সত্য-মিথ্যা চিনিয়েছেন। আমাদের নিকট সত্য দ্বীন নিয়ে এসেছেন। নাজাতের পথ দেখিয়েছেন। আল্লাহর নৈকট্য অর্জনের পন্থা শিখিয়েছেন। আর এ ছিল আমাদের প্রতি আল্লাহর মহা অনুগ্রহ। সেমিনারে জেলা ও উপজেলার বিভিন্ন ইসলামি সংগঠনের নেতৃবৃন্দ ও আলেম ওলামাগণ অংশগ্রহণ করেন।