উগ্র-সন্ত্রাস-জঙ্গিবাদ দেশে ঠাঁই পাবে না, প্রতিহত করতে হবে- ধর্মবিষয়ক প্রতিমন্ত্রী

খাগড়াছড়ি প্রতিনিধি: স্বাধীনতা বিরোধী চক্র দেশে শান্তিপূর্ণ সহাবস্থান বিনষ্ট করার জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছে। দেশের মাটিতে কোনো অবস্থায় উগ্র-সন্ত্রাস-জ

লক্ষ্মীছড়িতে এসএসসি পরীক্ষায় পাসের হার শতকরা ৩৩ ভাগ
খাগড়াছড়ি অনলাইন প্রেসক্লাবকে জাতীয় অনলাইন প্রেস ক্লাব’র শুভেচ্ছা বার্তা
চুরি বাড়ছে মাটিরাঙ্গায়

খাগড়াছড়ি প্রতিনিধি: স্বাধীনতা বিরোধী চক্র দেশে শান্তিপূর্ণ সহাবস্থান বিনষ্ট করার জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছে। দেশের মাটিতে কোনো অবস্থায় উগ্র-সন্ত্রাস-জঙ্গিবাদ ঠাঁই পাবে না। ধর্মীয় নেতারা এগিয়ে আসলে জঙ্গিবাদ দমনে ইতিবাচক সুফল পাওয়া যাবে। ধর্মীয় গুরুদের সম্প্রীতি বজায় রাখার বিষয়ে কথা বলার আহ্বান জানিয়ে ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খাঁন এমপি বলেছেন, এসব বিষয়ে সজাগ থাকতে হবে। সবার ঐক্যবদ্ধ প্রচেষ্টায় উগ্র মৌলবাদ প্রতিহত করতে হবে এবং উপস্থিত সবাইকে ধর্মীয় সম্প্রীতি ও সচেতন থাকার জন্য আহ্বান জানান তিনি।

৮মার্চ খাগড়াছড়ি অফিসার্স ক্লাবে ধর্মীয় সম্প্রীতি ও সচেতনমূলক প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। তিনি বলেন, ধর্মীয় গুরুদের কথা মানুষ বিশ্বাস করে। আপনারা ধর্মীয় গুরুরা যদি মানুষদের বুঝান তাহলে দেশ থেকে উগ্র-সন্ত্রাস-জঙ্গিবাদ বন্ধ হতে সাহায্য করবে।

খাগড়াছড়ির জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস সভাপতিত্ব করেন। কর্মশালায় উপস্থিত ছিলেন দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল, তিন পার্বত্য জেলার সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য বাসন্তি চাকমা, ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আব্দুল আউয়াল হাওলাদার।

খাগড়াছড়ি ইসলামিক ফাউন্ডেশনের মাস্টার ট্রেইনার মো: হাবীবুর রহমানের সঞ্চালনায় দিনব্যাপী এই কর্মসূচিতে বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানের গুরু, সুশীল সমাজ ও জনপ্রতিনিধিরা অংশ নেন।