উৎসবমূখর পরিবেশে মানিকছড়িতে দুর্গাপূজা প্রতীমা বিসর্জন

মানিকছড়ি প্রতিনিধি: আনন্দঘন পরিবেশ মানিকছড়িতে শেষ হয়েছে সনাতন ধর্মীয় সম্প্রদায়ের সর্বশ্রেষ্ট উৎসব দুর্গাপূজা। উৎসবমূখর পরিবেশে পূজা সম্পন্ন হওয়ায় সংশ্

বিতরণের প্রথম দিনে বন্ধকী কার্ডের রেশন পায়নি কেউ
গুইমারা উপজেলার বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শন করলেন বাসন্তী চাকমা
লক্ষ্মীছড়িতে জাতীয় ভোটার দিবস পালন

মানিকছড়ি প্রতিনিধি: আনন্দঘন পরিবেশ মানিকছড়িতে শেষ হয়েছে সনাতন ধর্মীয় সম্প্রদায়ের সর্বশ্রেষ্ট উৎসব দুর্গাপূজা। উৎসবমূখর পরিবেশে পূজা সম্পন্ন হওয়ায় সংশ্রিষ্ঠ সকলকে শুভেচ্ছা জানিয়েছেন পূজা উদযাপন কমিটি।

উপজেলার তিনটি মন্দিরে অনুষ্টিত দুর্গোৎসবে প্রতি বছরের ন্যায় এবারও পূজা উদযাপন কমিটি ও সনাতন ধর্মীয় ভক্তদের পাশাপাশি উপজেলা প্রশাসন,রাজনৈতিক নেতৃবৃন্দ,জনপ্রতিনিধিসহ এলাকার সর্দার মুরব্বীরা সনাতন ধর্মীয় সম্প্রদায়ের সর্বশ্রেষ্ট উৎসব দুর্গাপূজার আয়োজনকে ঘিরে তৎপর ছিলেন। ফলে দুর্গাপূজার ষষ্ঠী থেকে বিজয়াদশমীর বিসর্জণ পর্যন্ত উপজেলার কোথাও কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি। উপজেলা সদরের শ্রী শ্রী রাজ শ্যামা কালি মন্দির,তিনটহরী শ্রী শ্রী দুর্গা মন্দির ও একসত্যাপাড়া শ্রী শ্রী রাধাকৃষ্ণ মন্দিরে অনুষ্টিত দুর্গোৎসবের শুরু থেকে প্রতিটি মন্দিরে পূজার আয়োজনে কোন ঘাটতি ছিল না। ষষ্ঠী থেকে নবমীর গভীর রাত পর্যন্ত মন্দিরগুলোতে সনাতনী পূজারী ও ভক্তদের পাশাপাশি অন্য ধর্মের লোকজনের ভীড় ছিল লক্ষণীয়। পূজার আনন্দ সর্বমহলে ছড়িয়ে দিতে মন্ডবগুলোতে ছিল সাংস্কৃতিক আয়োজন। এতে দেশবরণ্যে সংগীত শিল্পি শিমুল শীলসহ বিশিষ্ঠ শিল্পীরা গান পরিবেশন করেছেন। বিজয়াদশমীর দিন শুক্রবার সকাল থেকে মন্ডবে মন্ডবে দেবীর শেষ আর্শিবাদ পেতে নর-নারীরা ভীড় জমিয়েছেন। বিকালে উপজেলার গোদারপাড়স্থ লেক এবং বাজার লেক এ দুর্গা বিসর্জণ দেয় সনাতনী নেতা ও ভক্তরা।

পূজার শুরু থেকে আইনশৃংখলা স্বাভাবিক রাখতে পুলিশ,আনসার সদস্যদের নিয়মিত উপস্থিতি,পুলিশ ও সেনাবাহিনীর নিয়মিত টহল অব্যাহত ছিল। ফলে দুর্গাপূজা উদযাপনে স্বস্তিবোধ করেছে পূজা উদযাপন কমিটি। শান্তিপূর্ণ পরিবেশে পূজা শেষ হওয়ায় প্রশাসন,রাজনৈতিক নেতৃবৃন্দ, জনপ্রতিনিধি ও সংশ্লিষ্ঠদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন পূজা উদযাপন কমিটি।

শ্রী শ্রী রাজ শ্যামা কালি মন্দির পূজা উদযাপন কমিটির সভাপতি বাদল বরণ সেন, সদস্য সচিব তুষার পাল, তিনটহরী শ্রী শ্রী দুর্গা মন্দির পূজা উদযাপন কমিটির সভাপতি রানা পাল,সদস্য সচিব কাঞ্চন কান্তি নাথ ও একসত্যাপাড়া শ্রী শ্রী রাধাকৃষ্ণ মন্দির পূজা উদযাপন কমিটির সভাপতি বাহাদুর দাশ,সদস্য সচিব নারায়ণ চন্দ্র নাথ সকলকে অভিনন্দন জানিয়েছেন।