• June 14, 2024

ঋণের হতাশাগ্রস্ত কৃষকের আত্মহত্যা

 ঋণের হতাশাগ্রস্ত কৃষকের আত্মহত্যা

রামগড়(খাগড়াছড়ি) প্রতিনিধি: ঋণের হতাশাগ্রস্ত হয়ে কৃষকের আত্মহত্যা। রামগড় উপজেলার পাতাছড়া ইউনিয়নের সোনাইরখিল নামক গ্রামের ইসমাইল হোসেন (২৬) নামে এক কৃষকের গলায় রশি পেঁচানো অবস্থায় মরদেহ উদ্ধার করেছে রামগড় থানা পুলিশ।

সোমবার (১৪ আগস্ট) স্থানীয় ও জনপ্রতিধির সহযোগিতায় বিকেলে ঐ কৃষকের মরদেহ উদ্ধার করা হয়। সে উপজেলার পাতাছড়া ইউনিয়নের সোনারইরখিল গ্রামের বাসিন্দা মো. ইদ্রিস এর ছেলে। এ ঘটনায় রামগড় থানায় একটি অপমৃত্যুর মামলা রুজু করা হয়েছে। নিহতের লাশ ময়না তদন্তে খাগড়াছড়ি সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

পরিবার সূত্রে জানা গেছে , চারদিন পূর্বে ইসমাইল হোসেন শ্বশুরবাড়িতে বেড়াতে আসেন। কয়েকটি এনজিও সংস্থা- ব্যক্তি থেকে ঋণগ্রস্তে সময়মত পরিশোধ করতে না পারায় বেশ কিছুদিন মানসিক চাপে ভুগছিলেন তিনি। গতকাল রবিবার বিকেলে শ্বশুরবাড়ি থেকে এসে আজ সোমবার দুপুরে ভাত খেতে শ্বশুর বাড়ি না যাওয়ায় স্ত্রী সলেমা বেগম স্বামীর খোঁজ নিতে বাড়ি এসে ঘরের সামনের দরজা বন্ধ পেয়ে পিছনের দরজার কেটে ঘরে প্রবেশ করে দেখেন রান্নাঘরের আড়ার সাথে গলায় রশি পেঁচানো স্বামীর লাশ দেখতে পায়। তার চিৎকার আশপাশের লোকজন ছুটে এসে বিষয়টি থানা পুলিশে খবর দেয়।

নিহতের স্ত্রী সলেমা বেগম বলেন, আমার স্বামী বেশ কয়েকটি এনজিওর কাছে ঋণগ্রস্ত। আয়ের তুলনায় ব্যয় বেড়ে যাওয়ায় ঋণ পরিশোধ করতে ব্যর্থ হয়ে হতাশাগ্রস্ত হয়ে পড়েন। এমতাবস্থায় আমার বাপের বাড়িতে কয়েক দিনের জন্য বেড়াতে আসি। এনজিও’র লোকজন কিস্তির টাকার জন্য চাপ দিতে থাকা ও অভাব অনটনে তিনি দিশেহারা হয়ে পড়েন।

স্থানীয় ইউপি সদস্য আমান উল্যাহ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ছেলেটি কৃষি কাজ করে সংসার চালাতো। ঋণ নিয়ে ঘর করেছিলেন। তার এক ছেলে ও এক মেয়ে রয়েছে বলেও তিনি জানান।

রামগড় থানার এসআই শামসুল আমিন বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে। লাশ ময়নাতদন্তের জন্য জেলা সদর হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post