• May 18, 2024

এবার মানিকছড়িতে ডেঙ্গু রোগী শনাক্ত

আবদুল মান্নান: এবার মানিকছড়িতে এ প্রথম ডেঙ্গুজ্বরে আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে। হাসপাতালে চিকিৎসার সুব্যবস্থা না থাকায় মালিক বিমল কুমার দে(২৩) কে দ্রুত উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল (চমেক) প্রেরণ করা হয়েছে।

হাসপাতাল সূত্রে জানা গেছে, উপজেলার গোদার পাড় নিবাসী সোনাধন দে’র ছেলে গ্যারেজ মালিক বিমলকুমার দে(২৩) গত ২৬ থেকে ২৮ জুলাই পর্যন্ত ঢাকা অবস্থান শেষে বাড়ি ফিনে আসার পর ২ আগস্ট থেকে বিমল কুমার দে বিষম জ্বরে ভুগছিল। কিছুতেই তার জ্বর না কমায় এবং শরীরে বিষম ব্যাথা, বমিভাব অব্যাহত থাকায় ৮ আগস্ট বিকালে স্থানীয় ‘জনসেবা ডায়াগনস্টিক সেন্টারে’ রক্ত পরীক্ষায় ডেঙ্গুর বিষয়টি শনাক্ত হয়। ফলে রাত সাড়ে ৮টায় তাকে মানিকছড়ি হাসপাতালে আনতে কর্তব্যরত চিকিৎসক ডা. মহিউদ্দীন হাসপাতালে ডেঙ্গু জ্বরের চিকিৎসা কীট না থাকায় চমেক হাসপাতালে প্রেরণ করেন।

এ খবর দ্রুত জানাজানি হওয়ায় জনপদে ডেঙ্গু আক্রান্তের খবরটি ছড়িয়ে পড়ে। চিকিৎসক ডা. মো. মহি উদ্দীন বিষয়টি স্বীকার করে বলেন, স্থানীয় ক্লিনিকে রক্ত পরীক্ষা শেষে ডেঙ্গু জ্বরের বিষয়টি নিশ্চিত হওয়া গেছে। ফলে তাকে চমেক হাসপাতালে দ্রুত ভর্তি করতে ছাড়পত্র দেয়া হয়েছে।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post