এসডিজি বাস্তবায়ন বিষয়ক লক্ষ্মীছড়িতে দিন ব্যাপি কর্মশালা

স্টাফ রিপোর্টার: সহস্রাব্দ উন্নয়ন লক্ষ্যমাত্রা বাস্তবায়নের লক্ষ্যে বাংলাদেশকে ২০২১ সালে মধ্যম আয়ের দেশ, ২০৩০ সালের মধ্যে উন্নয়ন জংশন, ২০৪১ সালের মধ্যে উন্নত দেশ, ২০৭১ সালের মধ্যে সমৃদ্ধির সর্বোচ্চ শিখর ও ২১০০ সালের মধ্যে নিরাপদ ব-দ্বীপ রুপান্তরের জন্য জাতিসংঘ ও প্রধানমন্ত্রী শেখ হাাসিনা ঘোষিত স্থানীয় পর্যায়ে টেকসই উন্নয়ন অভীষ্ট (এসডিজি)বাস্তবায়ন বিষয়ক দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা খাগড়াছড়ির লক্ষ্মীছড়ি উপজেলায় অনুষ্ঠিত হয়েছে।

২৪ জুন লক্ষ্মীছড়ি কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত প্রশিক্ষণ কর্মশালায় লক্ষ্মীছড়ি উপজেলা নির্বাহী অফিসার জাহিদ ইকবাল সভাপতিত্ব করেন। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, খাগড়াছড়ি অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মুহাম্মদ আবুল হাসেম বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, লক্ষ্মীছড়ি উপজেলা চেয়ারম্যান বাবুল চৌধুরী। এছাড়াও ভাইস চেয়ারম্যান রাজু চাকমা দিপান্তর, মহিলা ভাইস চেয়ারম্যান সুমনা চাকমাসহ বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা, বিশিষ্ট ব্যক্তিবর্গ, জনপ্রতিনিধি ও সাংবাদিক।

লক্ষ্মীছড়ি উপজেলা নির্বাহী অফিসার জাহিদ ইকবাল অনুষ্ঠান সঞ্চালনাকালীন সময়ে প্রশিক্ষণ কর্মশালার মুখ প্রবন্ধ উপস্থাপন করেন এবং অংশগ্রহণকারীদেরকে এসডিজির নির্ধারিত লক্ষ্যমাত্রা ও সূচক সম্পর্কে ধারনা দেন। অংশগ্রহণকারীদের মধ্যে ৮টি ভাগে বিভক্ত হয়ে স্থানীয় ভাবে আলাদা ব্যাতিক্রম একটি সূচক বের করার চেষ্টা করেন।

অনুষ্ঠানের প্রধান অতিথি বিভিন্ন দলের টীম লিডারের উপস্থাপনা শুনেন এবং তাঁর বক্তব্যে অনেকের উপস্থাপনা অনেক সুন্দও হওয়ার পাশাপাশি কিছু কিছু ক্ষেত্রে দ্বিমত পোষন করে স্থানীয় পর্যায়ে এসডিজি বাস্তবায়নে সমস্যা, সম্ভাবনা ও করণীয়’র উপর বিস্তারিত আলোচনা করেন।

প্রধানমন্ত্রী কার্যালয়ের গভর্নেন্স ইনোভেশন ইউনিট এর সহযোগিতায় ‘টেকসই উন্নয়ন অভীষ্ট অর্জনে জনপ্রশাসনের দক্ষতা বৃদ্ধিকরণ” প্রকল্পের আওতায় “আমার গ্রাম আমার শহর”এ শ্লোগানকে ধারণ করে সারাদেশের জেলা ও উপজেলাগুলোতে এ কর্মশালা অনুষ্ঠিত হচ্ছে।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post