খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদগুইমারাদীঘিনালাপাহাড়ের সংবাদমহালছড়িলক্ষ্মীছড়িশিরোনামস্লাইড নিউজ

করোনা মহামারি ও ঈদকে সামনে রেখে খাগড়াছড়ি ও গুইমারা রিজিয়নে সেনাবাহিনীর খাদ্য সামগ্রী বিতরণ

স্টাফ রিপোর্টার: করোনা পরিস্থিতি মোকাবেলায় লকডাউনে এবং ঈদকে সামনে রেখে দূর্গম পাহাড়ের হত-দরিদ্র মানুষের ঘরে ঘরে খাদ্য সামগ্রী পৌছে দিচ্ছে বাংলাদেশ সেনাবাহিনীর ২৪ পদাতিক ডিভিশন ও চট্টগ্রাম এরিয়ার সার্বিক তত্বাবধানে খাগড়াছড়ি ও গুইমারা রিজিয়ন। জানা যায়, গুইমারা রিজিয়নের সিন্দুকছড়ি জোন ও লক্ষ্মীছড়ি জোন। এদিকে খাগড়াছড়ি রিজিয়নের মহালছড়ি জোন ও দীঘিনালা জোনের আওতাধীন বিভিন্ন এলাকায় প্রায় এক হাজার পরিবারের মাঝে চাল,ডাল,আটা,লবণ,চিনি ও তেলসহ বিভিন্ন খাদ্য সামগ্রী তুলে দেন সেনা কর্মকর্তারা।

এসময় সিন্দুকছড়ি জোন অধিনায়ক লেঃ কর্ণেল দেওয়ান মঞ্জুরুল হক বলেন, করোনা যুদ্ধে বাংলাদেশ সেনাবাহিনী শুরু থেকেই নিজেদের রেশনের অংশ হতে খাদ্য সহায়তা প্রদানের মাধ্যমে সাধারণ মানুষের পাশে আছে। এ ধারা অব্যহত থাকবে জানিয়ে তিনি সবাইকে সরকারী নির্দেশনা স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান জানান।

লক্ষ্মীছড়ি উপজেলায় সেনাবাহিনীর উদ্যোগে করোনা মহামারিতে কর্মহীন হয়ে পরা অসহায় দরিদ্র পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ কার্যক্রম উদ্বোধনকালে ল²ীছড়ি জোন কমান্ডার লে: কর্ণেল মো: রাশেদুজ্জামান রাশেদ,পিএসসি,জি বলেন, কোভিড-১৯ বৈশ্বিক মহামারিতে কর্মহীন হয়ে পরা দরিদ্র পরিবারের মাঝে সেনাবাহিনীর দৈনন্দিন খাদ্য তালিকা থেকে বাঁচানো অর্থ দিয়ে এই সহায়তা করা হচ্ছে জানিয়ে গরীব অসহায়দের মাঝে আগামীতেও এ ত্রাণ সামগ্রী বিতরণ অব্যাহত থাকবে।

খাগড়াছড়ি সেনা রিজিয়নের উদ্যোগে দীঘিনালা সেনা জোনের ব্যবস্থাপনায় করোনাকালীন পরিস্থিতিতে দুস্থ ও দরিদ্রদের মাঝে খাদ্য সহায়তা বিতরণসহ জনসাধারণের হাত ধোয়ার জন্য ওয়াশিং পয়েন্ট স্থাপন, মাস্ক বিতরণ, স্বল্প মূল্যের বাজার স্থাপন ইত্যাদি ছিলো উল্লেখযোগ্য। দীঘিনালা উপজেলার কবাখালী ইউনিয়নের দক্ষিণ মিলনপুর এলাকার ৪০০ পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়।

করোনা মহামারীতে খাগড়াছড়ি সেনা রিজিয়নের উদ্যোগে মহালছড়ি সেনা জোনের ব্যবস্থাপনায় সেনাবাহিনীর মানবিক সহায়তা হিসেবে চব্বিশ মাইল মহালছড়ি ডিগ্রী কলেজ এলাকায় শতাধিক পরিবারের মাঝে খাদ্য সহায়তা প্রদান করা হয়।