• July 14, 2024

কাউখালীতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

মো: কামরুল হাসান সাদ্দাম: ভাষা শহীদদের প্রতি সম্মান জানাতে সারাদেশের ন্যায় যথা যোগ্য মর্যাদা ও বিভিন্ন কর্মসূচি পালনের মধ্যে দিয়ে কাউখালী উপজেলার বড়ডলু গ্রামের ¤্রা: খ্যং মৈত্রি শিশু সদন বিদ্যা নিকেতনে শহীদ দিবস ও আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে।

বৃহস্পতিবার ২১ ফেব্রুয়ারী সকাল ৮টায় শিশু সদনটির আয়োজনে এ দিবস পালন করা হয়। দিবসটি পালনের অংশ হিসেবে শহীদ বেদীতে পুষ্পাঞ্জলি অর্পণ, প্রভাত ফেরী, চিত্রাংকন, রচনা প্রতিযোগীতা, ক্রীড়া প্রতিযোগিতা, দেওয়াল পত্রিকা ও বিকেলে আলোচনা সভার আয়োজন করা হয়।

শিশু সদনের শিক্ষার্থীরা আন্তর্জাতিক মাতৃভাষা ও শহীদ দিবস উপলক্ষে বাঁশের তৈরী অস্থায়ী শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণ করেন। এসময় তাদের কন্ঠে শোনা যায় “আমার ভাইয়ের রক্তে রাঙানো ২১ ফেব্রুয়ারী আমি কি ভুলিতে পারি”। পরে তারা গভীরভাবে শহীদদের স্মরণ করেন ও শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

দিনব্যাপী আয়োজনে বিকেলে ছিলো আলোচনা সভা। শিশু সদনের প্রতিষ্ঠাতা সভাপতি পাইচামং মারমা মেম্বার এর সভাপতিত্বে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কাউখালী উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এরশাদ সরকার, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কাউখালী উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মংসুইউ চৌধুরী ডুমং। উক্ত আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন ম্রা: খ্যং মৈত্রি শিশু সদনের সাধারণ সম্পাদক মংসালা কার্বারী সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ। শুভেচ্ছা বক্তব্য রাখেন ম্রা: খ্যং মৈত্রি শিশু সদনের শিক্ষক পাইচিং মং মারমা।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post