খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদমাটিরাঙ্গাশিরোনামস্লাইড নিউজ

কালবৈশাখী ঝড়ে লন্ডভন্ড মাটিরাঙ্গা, ১ জন নিহত

মাটিরাঙ্গা প্রতিনিধি : বৈশাখী ঝড় ব্যপকভাবে আঘাত হেনেছে মাটিরাঙ্গা সদর ও মুসলিম পাড়া সহ আশেপাশের বিভিন্ন এলাকায়। সোমবার বেলা ২টা থেকে ২টা ৪৫ মিনিট পর্যন্ত বয়ে যাওয়া এই ঝড়ে প্রায় শতাধিক বাড়ীঘর ভেঙ্গে ছিন্ন-বিচ্ছিন্ন হওয়ার খবর পাওয়া গেছে।

জানা গেছে, নিজের ঘরে ছাপা পরে দক্ষিণ মুসলিম পাড়া এলাকার মো: আমির হোসেন (৫০) পিতা মো: আইয়ুব আলী হাওলাদার নামের এক ব্যক্তি নিহত হয়েছেন। নিহত আমির হোসেন পেশায় রাজ মিস্ত্রি যোগালি ছাড়াও বিভিন্ন সময় দিন মজুরের কাজ করতেন। একই সময় তার স্ত্রী নাছিমা বেগম (৩৫), মেয়ে কুলছুম আক্তার (১৯) ও ৫ মাস বয়সের নাতিও ঝড়ের করলে পরেন। ঘটনার সুত্র  জানা গেছে,প্রচন্ড ঝড়ে টিকতে না পেরে নিরাপদ আশ্রয়ের আশায় নিজের বাড়ী থেকে বেড়িয়ে পাশের বাড়ীতে যাওয়ার উদ্দেশ্যে উঠানে নামলেই কিছু বুঝে উঠার আগেই নিজের ঘর উড়ে এসে কোলে থাকা নাতিসহ তাদের চাপা দেয়।

মাটিরাঙ্গা পৌরসভার ৯ নং ওয়ার্ড কাউন্সিলর মো: আব্দুল খালেক নিহত আমির হোসেন এর শোকাবহ পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করে ধৈর্য্য ধারনের পরামর্শ দেন। তিনি ঘটনাস্থল পরিদর্শন করে জানান,বাড়ীঘর ছাড়াও তার নির্বাচনী এলাকায় বিভিন্ন ফলজ ও বনজ (কাঠ বাগান বিশেষ) সম্পদেরও ব্যাপক ক্ষতি হয়েছে। পরে মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ মো: জাকির হোসেন পিপিএম,নিহত আমির হোসেনের বাড়ি পরিদর্শন শেষে নিহতের ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।