প্রয়াত মংসাজাই চৌধুরী স্মৃতি গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল কাল

স্টাফ রিপোর্টার: গত ২৫সেপ্টেম্বর মঙ্গলবার গুইমারা মডেল হাই স্কুল মাঠে শুরু হওয়া গুইমারা ও হাফছড়ি ইউপি’র সাবেক চেয়ারম্যান, বর্তমান খাগড়াছড়ি পার্বত্য জে

বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনালে রামগড় পৌরসভা একাদশ চ্যাম্পিয়ন
ক্রীড়া ও সংস্কৃতি মাদকের বিরুদ্ধে অদৃশ্য হাতিয়ার- পার্বত্য সচিব মো: নূরুল আমিন
মহালছড়িতে রুপন স্মৃতি ব্যাডমিন্টন টুর্ণামেন্ট

স্টাফ রিপোর্টার: গত ২৫সেপ্টেম্বর মঙ্গলবার গুইমারা মডেল হাই স্কুল মাঠে শুরু হওয়া গুইমারা ও হাফছড়ি ইউপি’র সাবেক চেয়ারম্যান, বর্তমান খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান কংজরী চৌধুরীর পিতা প্রয়াত মংসাজাই চৌধুরী স্মৃতি অনুর্ধ্ব-১৮ গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট’১৮খ্রিঃ এর ফাইনাল ম্যাচ আগামীকাল ২০অক্টোবর শনিবার বিকেলে গুইমারা উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হবে। টুর্নামেন্ট আয়োজক কমিটির সাম্পাদক গুইমারা উপজেলার ক্রীড়াপ্রেমী ব্যক্তিত্ব মোঃ আমির হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

ফাইনাল ম্যাচ ও পুরস্কার বিতরনী অনুষ্ঠানে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান গুইমারা গুইমারা’র গর্বিত সন্তান কংজরী চৌধুরী প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা রয়েছে। এছাড়াও অনুষ্ঠানে ১৪ফিল্ড রেজিমেন্ট আর্টিলারী সিন্দুকছড়ি সেনা জোন কমান্ডার লেঃ কর্ণেল রুবায়েত মাহমুদ হাসিব পিএসসি জি, গুইমারা উপজেলা নির্বাহী অফিসার পঙ্কজ বড়–য়া, গুইমারা উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সদর ইউপি চেয়ারম্যান মেমং মারমা, হাফছড়ি ইউপি চেয়ারম্যান চাইথোয়াই চৌধুরী, সিন্দুকছড়ি ইউপি চেয়ারম্যান রেদাক মারমা বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বলে জানান এ ক্রীড়া সংগঠন আমির হোসেন ও মিল্টন বড়ুয়া এবং টুর্নামেন্ট পরিচালনা কমিটির আহবায়ক সাহলাপ্রু মারমা।

ইতিমধ্যেই টুর্নামেন্টের প্রথম রাউন্ড কোয়ার্টার ফাইনাল ও সেমি ফাইনালের প্রতিটি ম্যাচ সুন্দর ও শান্তিপুর্নভাবে শেষ হয়েছে। ২০টি দলকে পেছনে ফেলে ফাইনাল ম্যাচে গুইমারা বাজার একাদশের মুখোমুখী গুইমারা আমতলীপাড়া একাদশ। গত ২৫সেপ্টেম্বর থেকে শুরু এ টুর্নামেন্টের প্রতিটি ম্যাচে গুইমারাবাসীর মধ্যে অন্য রকম উৎসাহের আমেজ ছিল লক্ষ্যনীয়। দীর্ঘদিন পর হলেও শুরু হওয়া ফুটবল প্রেমী দর্শকের উপস্থিতিতে কানায় কানায় পরিপুর্ন থাকে মাঠের চারপাশ। টুর্নামেন্টটি সুন্দর ভাবে পরিচালনা করার জন্য গঠন করা হয়েছে দক্ষ পরিচালনা কমিটি ও স্বেচ্ছাসেবক কমিটি। টুর্নামেন্টের স্বেচ্ছাসেবক হিসেবে কাজ করছে যুব রেড ক্রিসেন্ট সোসাইটির গুইমারা শাখা ইউনিট। প্রতিদিন খেলার মাঠে আহত খেলোয়াড়দের চিকিৎসা সহ বিভিন্ন কাজে স্বেচ্ছাসেবক হিসেবে দায়িত্ব পালন করে তারা।

একান্ত আলাপকালে পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী জানান, নবসৃষ্ট গুইমারা উপজেলার সন্তানরা অন্যদের তুলনায় যাতে পিছিয়ে না পড়ে এবং জাতীয় ও আন্তজার্তিক মানের খেলোয়াড় সৃষ্টি করাতে এবং এলাকার যুব সমাজকে ক্রীড়াঙ্গনে ফিরিয়ে নিতে পিতার নামে এ টুর্নামেন্টের আয়োজন করার মুল লক্ষ্য। এ টুনার্মেন্টটি সুন্দর ভাবে সম্পন্ন হলে তিনি পর্যায়ক্রমে ভলিবল ও ক্রিকেট টুনার্মেন্টের আয়োজনের প্রত্যাশা রয়েছে বলে জানান।

গত ২৫সেপ্টেম্বর মঙ্গলবার বিকেলে জাতীয় পতাকা উত্তোলন ও শান্তির প্রতীক পায়রা উঠিয়ে পার্বত্য শান্তি চুক্তির বাস্তবায়নের অন্যতম সদস্য, গুইমারা-হাফছড়ি ইউপি’র সাবেক চেয়ারম্যান, বর্তমান খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান কংজরী চৌধুরীর পিতা প্রয়াত মংসাজাই চৌধুরী স্মৃতি অনুর্ধ্ব-১৮ গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট’১৮খ্রিঃ এর উদ্বোধন করেন কংজরী চৌধুরী।

প্রকাশ থাকে যে, কংজরী চৌধুরীর পিতা ও সাবেক সফল চেয়ারম্যান ও জনপ্রতিনিধি মংসাজাই চৌধুরী বিগত ১৩জানুয়ারী ১৯৮৯ইং সালে তৎকালীন শান্তিবাহিনী কর্তৃক নিজ বাসভবন থেকে রাতের আধারে অপহৃত হওয়ার পর অদ্যবধি পর্যন্ত নিখোজ রয়েছেন।