• June 23, 2024

“ক্ষুদ্র ঋণের সুষ্ঠু ব্যবহার ও দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ কার্যক্রমের মানোন্নয়নে করণীয়” শীর্ষক সেমিনার

 “ক্ষুদ্র ঋণের সুষ্ঠু ব্যবহার ও দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ কার্যক্রমের মানোন্নয়নে করণীয়” শীর্ষক সেমিনার

খাগড়াছড়ি প্রতিনিধি : খাগড়াছড়ি শহর সমাজসেবা কার্যালয়ের উদ্যোগে ” ক্ষুদ্রঋণের সুষ্ঠু  ব্যবহার ও দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ কার্যক্রমের মানোন্নয়নে করণীয়” শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

২৮আগস্ট জেলা শহরের মধুপুরস্থ সরকারি শিশু পরিবারের অডিটোরিয়ামে এ সেমিনার অনুষ্ঠিত হয়। এ সেমিনারে শহর সমাজসেবা কার্যালয়ের কর্মকর্তা মো: নাজমুল আহসান’র সঞ্চালনায় প্রবন্ধ উপস্থাপন করেন জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক (ভারপ্রাপ্ত) মো: জসীম উদ্দিন, প্রধান আলোচক হিসেবে ছিলেন সমাজ সেবা কার্যালয়ের সহকারী পরিচালক রোকেয়া বেগম।

এ সেমিনারে সমাজসেবা অধিদপ্তর কর্তৃক পরিচালিত প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে সুদমুক্ত ক্ষুদ্রঋণের কিভাবে সুষ্ঠু ব্যবহার করা যায় সে বিষয়ে আলোচনা করা হয় এবং দরিদ্র,প্রান্তিক জনগোষ্ঠীকে বিভিন্ন বিষয়ে দক্ষতা উন্নয়নের মাধ্যমে মূলধারায় নিয়ে আসা ও তাদের জীবনমানের উন্নয়ন করা যায় সে বিষয়ে আলোচনা করা হয়। সেই সাথে উন্নত বিশ্বের সাথে তাল মিলিয়ে নিজেদের দক্ষতা গড়ে তুলে দেশের বাহিরেও কর্মসংস্থান সৃষ্টি হবে বলেও আশ্বস্থ করেন উপস্থিত বক্তারা।

এ সময় খাগড়াছড়ি সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এসএম মোসলেম উদ্দিন,বাংলাদেশ কৃষি ব্যাংক খাগড়াছড়ি শাখা’র ব্যবস্থাপক দেবাশীষ ত্রিপুরা,খাগড়াছড়ি পৌরসভা নির্বাহী কর্মকর্তা পারভীন আক্তার খোন্দকার,জেলা যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক হাফিজা আইরিন,খাগড়াছড়ি সদর থানা’র এস আই মো: ইমদাদুল হক, জেলা সরকারি গণগ্রন্থাগারের লাইব্রেরিয়ান ওয়েন চাকমা, সমাজকর্মী ও উদ্যোক্তা শাপলা দেবী ত্রিপুরা, তৃণমূল উন্নয়ন সংস্থা’র নির্বাহী পরিচালক রিপন চাকমা, শহর সমাজসেবা অফিস সমন্বয়ক পরিষদের সভাপতি রবি শংকর চাকমা, সরকারি শিশু পরিবারের সহকারী তত্ত্বাবধায়ক শিউলী বড়ুয়া, খাগড়াছড়ি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আবু তাহের মুহাম্মদসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post