• June 18, 2024

খাগড়াছড়িতে ইউএনডিপির শিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

 খাগড়াছড়িতে ইউএনডিপির শিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

খাগড়াছড়ি প্রতিনিধি: খাগড়াছড়িতে জেলা পরিষদে ইউএনডিপি কর্তৃক (সিএইচটি-ডব্লিউসিএ) প্রকল্প শিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

১১ জুলাই মঙ্গলবার সকাল ১১ টায় পার্বত্য জেলা পরিষদের সম্মেলন কক্ষে এই শিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়।

আয়োজিত কর্মশালায় স্বাগত বক্তব্য রাখেন সিএইচটি-ডব্লিউসিএ প্রকল্প জেলা কর্মকর্তা মোঃ নাজিম উদ্দিন ফরায়েজী।

শিক্ষণ কর্মশালায় মনিটরিং ও রিপোটিং অফিসার আরিফুল ইসলামের সঞ্চালনায় পাওয়ার পয়েন্ট উপস্থাপন করেন ইউএনডিপি এর জেলা লাইভলিহুড এন্ড কমিউনিটি মুবিলাইজার উশিংমং চৌধুরী।

খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরীর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর উপজেলা চেয়ারম্যান শানে আলম, লক্ষীছড়ি উপজেলা চেয়ারম্যান বাবুল চৌধুরী, সহকারী বন কর্মকর্তা মোঃ শহীদুল ইসলাম, ইউএনডিপি প্রতিনিধি উশিংমং চৌধুরী।

সভাপতির বক্তব্য চেয়ারম্যান বলেন, ইউএডিপির এই বিসিএফ প্রকল্প এটি খুবই গুরুত্বপূর্ণ। গাছ বাঁচলে মানুষ ও প্রকৃতি বেঁচে থাকবে। আগে যে পরিমান ভিসিএফ ছিলো এগুলো অনেক হারিয়ে গেছে। সর্বশেষ ইউএনডিপির এই উদ্যোগের কারণে এখন অনেক ভিসিএফ টিকে আছে। নাহয় এগুলো আরে অনেক কমে যেতো। এতে আমাদের এলাকায় আরো বেশি পরিমাণ পানির অভাব দেখা দিতো। এখন আমাদের জেলায় ৫৯ টি বিসিএফ এখনো টিকে আছে। এই প্রকল্প আজকে শেষ হলেও কোনো সমস্যা নেই। আমরা জেলা পরিষদের মাধ্যমে এই কার্যক্রম যতটুকু সম্ভব চালিয়ে যাবো। বিসিএফ রক্ষায় কাজ করে যাবো।

তিনি আরও বলেন, আমরা তিন পার্বত্য জেলার সমন্বয়ে পরিবেশ মন্ত্রনালয়ের সাথে ডিপিপি তহবিল গঠন করে এই ভিসিএফগুলো টিকিয়ে রাখবো।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post