• June 23, 2024

খাগড়াছড়িতে জাতীয় গ্রন্থাগার দিবস পালিত

 খাগড়াছড়িতে জাতীয় গ্রন্থাগার দিবস পালিত

স্টাফ রিপোর্টার: “পড়িলে বই আলোকিত হই। না পড়িলে বই অন্ধকারে রই।” এই প্রতিপাদ্য বিষয় কে সামনে রেখে খাগড়াছড়িতে ৫ ফেব্রুয়ারি জাতীয় গ্রন্থাগার দিবস -২০২৩ উপলক্ষে বর্ণাঢ্য র্র্যালি, আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিতহয়।

৫ জানুয়ারি রোববার খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ ও জেলা সরকারি গ্রন্থাগার এর আয়োজনে জেলা গ্রন্থাগার থেকে আনন্দ বর্ণাঢ্য র্র্যালি বের হয়ে খাগড়াছড়ি শহরের গুরুত্বপূর্ণ সড়ক পদক্ষীণ করে খাগড়াছড়ি সরকারি উচ্চ বিদ্যালয়ে এসে শেষ করে। এবং পরে পুরস্কার বিতরণী অনুষ্ঠান ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এসময় খাগড়াছড়ি জেলা পরিষদের সদস্য নীলোৎপল খীসা’র সভাপতিত্ত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, খাগড়াছড়ি জেলা পরিষদের চেয়ারম্যান অংসুইপ্রু চৌধুরী অপু, খাগড়াছড়ি জেলার সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এ.জেড.এম. নাহিদ হোসেন, খাগড়াছড়ি সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এস. এম. মোসলেম উদ্দিন, খাগড়াছড়ি প্রেস ক্লাবের সভাপতি জীতেন বড়ুয়া, খাগড়াছড়ি জেলা সরকারি গ্রন্থাগার লাইব্রেরিয়ান ওয়েন চাকমা সহ বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তা ও শিক্ষার্থীবৃন্দ।

এসময় প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, উন্নত জাতি বিনির্মানে শিক্ষার গুরুত্ব অপরিসীম। দেশ ও জাতির উন্নতির জন্য শিক্ষার কোনো বিকল্প নেই। তাই বর্তমান সরকার শিক্ষার উপর গুরুত্ব দিয়ে কাজ করে যাচ্ছেন। এবং ইতোমধ্যে শিক্ষা প্রতিষ্ঠানের অবকাঠামোর উন্নয়নের পাশাপাশি সরকার নিজস্ব মাতৃভাষার উপর গুরুত্ব দিয়ে আলাদা পাঠ্য প্রকাশ করেছেন।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post