• May 18, 2024

খাগড়াছড়িতে নতুন বই হাতে উচ্ছ্বসিত শিক্ষার্থীরা

 খাগড়াছড়িতে নতুন বই হাতে উচ্ছ্বসিত শিক্ষার্থীরা

খাগড়াছড়ি প্রতিনিধি: খাগড়াছড়িতে প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে পালিত হয়েছে বই উৎসব-২৪। নতুন বই হাতে পেয়ে উচ্ছ্বসিত শিক্ষার্থীরা। চোখে আনন্দের ঝিলিক। মুখে উচ্ছ্বাস। কারো চোখ চকচকে মলাটে আবার কেউ নাড়াচাড়াতেই ব্যস্ত। নতুন বই হাতে পেয়ে বাঁধভাঙা উল্লাস। বছরের প্রথম দিনে নতুন বইয়ের ঘ্রাণে মাতোয়ারা শিক্ষার্থীরা। ১ জানুয়ারি সোমবার প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠানে ন্যায় খেজুর বাগান স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসায় অনুষ্ঠিত হয় পাঠ্যপুস্তক উৎসব ২০১৪।

এতে অত্র প্রতিষ্ঠান পরিচালনা কমিটির সদস্য,সাংবাদিক আব্দুর রহিম হৃদয় কয়েকজন শিক্ষার্থীর হাতে বই তুলে দিয়ে পাঠ্যপুস্তক উৎসবের উদ্বোধন করেন। এ সময় নতুন বই পেয়ে উল্লাসে মেতে উঠে শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের সঙ্গে সে উৎসবে যোগ দেন শিক্ষক ও অভিভাবকরা।

এবছর জেলার সরকারি ও বেসরকারি মিলে ৭০৬ প্রাথমিক পর্যায়ের বিদ্যালয় ও ১৩০টি মাধ্যমিক পর্যায়ের বিদ্যালয়ের ছেলেমেয়েরা নতুন বই পাচ্ছে। প্রাক প্রাথমিক থেকে পঞ্চম শ্রেণি পর্যন্ত ১ লাখ ৭ হাজার ৪২৪ শিশুর মাঝে ৪ লাখ ৩০ হাজার ৩৬৭টি বই বিতরণের কথা রয়েছে। এছাড়া মাধ্যমিক পর্যায়ের প্রায় ৮৭ হাজার ২৪০ ছাত্রছাত্রী পাবে নতুন বই। এদিকে তৃতীয় শ্রেণী পর্যন্ত ক্ষুদ্র-নৃগোষ্ঠীর ৩৮ হাজার ২৯১জন শিশু এবারও পাবে মাতৃভাষার বই।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post