• May 22, 2024

খাগড়াছড়িতে তৃণমূল উন্নয়ন সংস্থার উদ্যোগে নাগরিক প্ল্যাটফর্ম গঠন

 খাগড়াছড়িতে তৃণমূল উন্নয়ন সংস্থার উদ্যোগে নাগরিক প্ল্যাটফর্ম গঠন

রতন কুমার বৈষ্ণব: খাগড়াছড়ি জেলায় নাগরিক প্ল্যাটফর্ম গঠনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

৩০ জানুয়ারি মঙ্গলবার সকাল ১১টায় তৃণমূল উন্নয়ন সংস্থার আশীষ হলরুমে আস্থা প্রকল্পের আওতায় জাতীয় যুব নীতি ২০১৭ বাস্তবায়ন কল্পে খাগড়াছড়ি পার্বত্য জেলায় নাগরিক প্ল্যাটফর্ম গঠন সভা অনুষ্ঠিত হয়।

এ সময় জেলা তৃণমূল উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক রিপন চাকমা এর সভাপতিত্বে উন্মুক্ত আলোচনায় বক্তব্য রাখেন খাগড়াছড়ি পার্বত্য জেলার সাবেক প্রশাসনিক কর্মকর্তা প্রিয় কুমার চাকমা, সাবেক জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সাধন কুমার চাকমা, জাবারাং কল্যাণ সমিতির নির্বাহী পরিচালক মথুরা বিকাশ ত্রিপুরা, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের সাবেক প্রকল্প ব্যবস্থাপক অংসুই মারমা, খাগড়াপুর মহিলা কল্যাণ সমিতির নির্বাহী পরিচালক শেফালিকা ত্রিপুরা, খাগড়াছড়ি সরকারি উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক তৃণা চাকমা, খাগড়াছড়ি চেম্বার অবকমার্স পরিচালক ধীমান খীসা, সাংবাদিক অপু দত্ত, সাংবাদিক মোবারক হোসেন, হেডম্যান যুবলক্ষণ চাকমা।

সভায় প্রকল্পের মূলবিষয় সম্পর্কে উপস্থাপন করেন, তৃণমূল উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক রিপন চাকমা। পরে পাওয়ার পয়েন্টের মাধ্যমে প্রকল্প সম্পর্কে বিস্তারিত আলোচনা করেন, তৃণমূল উন্নয়ন সংস্থা ও প্রকল্পের জেলা সমন্বয়কারী ধনেশ্বর দেওয়ান। তিনি জানান, উক্ত প্রকল্পটি সুইস ডেভেলপমেন্ট কো-অপারেশন-এর আর্থিক সহায়তায় রুপান্তর এর কারিগরি সহায়তায় এবং তৃণমূল উন্নয়ন সংস্থার মাধ্যমে এ প্রকল্পটি খাগড়াছড়ি জেলায় বাস্তবায়িত হচ্ছে বলে জানান।

আলোচন সভায় বক্তারা বলেন, এ প্রকল্পের আওতায় যুবকদের দেশপ্রেম, স্মার্ট বাংলাদেশ গঠনে দায়িত্বশীল ভূমিকা রাখাসহ অহিংসা সমাজ গঠন কল্পে কাজ করার জন্য যুবকদের নেতৃত্ব বিকাশে দক্ষতা বৃদ্ধি করার লক্ষে কাজ করছে বলে জানান। সভা শেষে যুবকদের সঠিক পথে পরিচালনার জন্য আন্ত: প্রজন্ম সম্পর্ক উন্নয়ন ও পরামর্শক হিসেবে সমাজের সিনিয়র শিক্ষক, সাংবাদিক, সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও উন্নয়নকর্মীদের নিয়ে আজ জেলা পর্যায়ে ৩০ সদস্য বিশিষ্ট খাগড়াছড়ি নাগরিক প্ল্যাটফর্ম আহবায়ক কমিটি গঠন করা হয়।

এতে সাবেক জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সাধন কুমার চাকমাকে আহবায়ক ও পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের সাবেক প্রকল্প পরিচালক জানে আলমকে যুগ্ম আহবায়ক এবং সাংবাদিক অপু দত্তকে সদস্য সচিব করে ৩০ জনের সমন্বয়ে এক আহবায়ক কমিটি গঠন করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন তৃণমূল উন্নয়ন সংস্থাসহ আস্থা প্রকল্পের সদস্য- সদস্যা, সাংবাদিক, হেডম্যান, শিক্ষকবৃন্দ প্রমুখ।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post