খাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদশিরোনামস্লাইড নিউজ

খাগড়াছড়িতে নেতৃস্থানীয় ব্যক্তিদের নিয়ে তথ্য অফিসের কর্মশালা অনুষ্টিত

খাগড়াছড়ি প্রতিনিধি: শিশু ও নারী উন্নয়ন সচেতনা মুলক যোগাযোগ কার্যক্রম ৫ম পর্যায়ের ১ম সংশোধনী শীর্ষক প্রকল্পের জিওবি এর আওতায় নেতৃস্থানীয় ব্যক্তিবর্গকে নিয়ে ওরিয়েটেশন কর্মশালা বুধবার অনুষ্ঠিত হয়েছে।

জেলা তথ্য অফিসের আয়াজনে ও তথ্য কর্মকর্তা বাম্পী চক্রবর্তীর সভাপতিত্বে খাগড়াছড়ি ট্র্যাকনিক্যাল স্কুল এন্ড কলেজ মিলনায়তনে আয়োজিত কর্মশালায় প্রধান অতিথি ছিলেন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মিজ মাহফুজা মতিন।

আরো উপস্থিত ছিলেন, সদর উপজেলার সহকারী কমিশনার পিয়াস চদ্র দাশ, খাগড়াছড়ি ট্র্যাকনিক্যাল স্কুল এন্ড কলজের অধ্যক্ষ হাবিবুর রহমান।

করোনা ভাইরাস সংক্রামন রোধ, টিকা গ্রহন, শিশুর যথাযথ বিকাশসহ স্বাস্থ্য বিষয়ক বিভিন্ন তথ্য তুলে ধরে বক্তব্য রাখেন, ডাক্তার অনুচিং মারমা।

এসময় বক্তাগন বলেন, নারী ও শিশুদের বাদ দিয়ে দেশের উন্নয়ন সম্ভব নয়। নারী ও শিশুর উন্নয়ন ও এসডিজির লক্ষ্য অর্জনে বর্তমান সরকার নানা কর্মসুচী বাস্তবায়ন করছে। এক্ষেত্রে সমাজের নীতিনির্ধারনীয় ব্যক্তিদের ভুমিকা রাখলে নারীরা সমাজে যৌতুক, বাল্যবিবাহ এবং নির্যাতনের শিকার হবে না।

কর্মশালায় বিভিন্ন গোত্রের প্রধান, শিক্ষিত, হেডম্যান, কার্বারী, ইউপি চেয়ারম্যান, মেম্বার, বে-সরকারী উন্নয়ন সংস্থার প্রতিনিধি ও গণমাধ্যম কর্মীসহ ৪৫ জন অংশ গ্রহণ করেন।