• June 20, 2024

খাগড়াছড়িতে পাল্টা-পাল্টি ইফতার মাহফিল: ১৪৪ ধারা জারি প্রশাসনের

 খাগড়াছড়িতে পাল্টা-পাল্টি ইফতার মাহফিল: ১৪৪ ধারা জারি প্রশাসনের

স্টাফ রিপোর্টার: খাগড়াছড়ি সদর উপজেলার কেন্দ্রীয় বাস টার্মিনাল সন্নিকটস্থ মাঠে বিএনপি ও পৌর শ্রমিকলীগের পাল্টা-পাল্টি ইফতার মাহফিলকে কেন্দ্র করে ১৪৪ ধারা জারি করেছে খাগড়াছড়ি  জেলা ম্যাজিষ্ট্রেট মো: সহিদুজ্জামান।

৭ এপ্রিল শুক্রবার ম্যাজিষ্ট্রেট মো: সহিদুজ্জামান এক লিখিত আদেশে বলেন, খাগড়াছড়ি পার্বত্য জেলা বাসটার্মিনাল সন্নিকটস্থ মাঠ ও কেন্দ্রীয় বাস টার্মিনাল ও তৎসংলগ্ন এলাকায় কোন প্রকার অপ্রীতিকর ঘটনা প্রতিরোধকল্পে এবং জেলার সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখতে উল্লিখিত স্থানে আগামী ৮ এপ্রিল ২০২৩ সকাল ৮ টা হতে রাত ১০ টা পর্যন্ত ফৌজদারী কার্যবিধির ১৯৯৮ এর ১৪৪ ধারা মতে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। উল্লেখ, মাহফিল ও সমাবেশ চলাকালিন কতিপয় ব্যক্তি একত্রে মিলিত হয়ে উক্ত স্থানে শান্তি শৃঙ্খলা বিঘ্ন সৃষ্টি করে আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি হতে পারে বলে এই আদেশ জারি করা হয়।

এদিকে আগামীকাল  শনিবার খাগড়াছড়িতে ইফতার মাহফিলে বাঁধা দিলে ১২ ও ১৩ এপ্রিল সড়ক অবরোধ কর্মসূচি করার হুঁশিয়ারি দিয়েছে জেলা বিএনপি। শুক্রবার সকালে  ১১টায় কলাবাগানস্থ বৈঠকে জেলা বিএনপি‘র সংবাদ সম্মেলন থেকে এই কর্মসূচি ঘোষনা করেন খাগড়াছড়ি জেলা বিএনপি‘র সভাপতি ওয়াদুদ ভুইয়া। শনিবার খাগড়াছড়িতে চট্টগ্রাম ও কুমিল্লা বিভাগীয় স্বেচ্ছাসেবক দলের ইফতার মাহফিল হওয়ার কথা রয়েছে। তাতে বিএনপি‘র স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ উপস্থিত থাকবেন। তবে সংবাদ সম্মেলনে জেলা বিএনপির সভাপতি ওয়াদুদ ভুইয়া অভিযোগ করেন, ইফতার মাহফিল কর্মসূচির অনুমতি নিয়ে প্রশাসন তালবাহানা করেছে। কর্মসুচি বাঞ্চাল করতে গত রাতে পুলিশ নেতাকর্মীদের বাড়িঘরে হানা দিয়েছে। সংবাদ সম্মেলনে জেলা বিএনপি নেতা প্রবীন চন্দ্র চাকমা, আবু ইউছুপ চৌধুরী, এমএন আবছারসহ জেলা নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post