• July 13, 2024

খাগড়াছড়িতে ২টি ইটভাটায় অভিযান এক লাখ টাকা জরিমানা, জ্বালানী কাঠ জব্দ

 খাগড়াছড়িতে ২টি ইটভাটায় অভিযান এক লাখ টাকা জরিমানা, জ্বালানী কাঠ জব্দ

খাগড়াছড়ি প্রতিনিধি: খাগড়াছড়ি জেলা সদরের কমলছড়ি ইউনিয়নে অবৈধভাবে গড়ে ওঠা দুইটি ইট ভাটায় অভিযান পরিচালনা করেছেন উপজেলা প্রশাসন।

৪ ডিসেম্বর সোমবার  খাগড়াছড়ি সদর উপজেলায় অবৈধ ভাবে গড়ে উঠা ইটভাটায় কাঠ পোড়ানোর অপরাধে দুইটি ইট ভাটার মালিককে এক লক্ষ টাকা জরিমানা ও জ্বালানী কাঠ জব্দ করেছেন উপজেলা সহকারী কমিশনার (ভুমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ এরফান উদ্দিন।

সকাল থেকে দুপর পর্যন্ত উপজেলার কমলছড়ি এলাকার মেসার্স এবিসি ইটভাটার মালিক মোঃ লাতু এবং আরশি ইটভাটার মালিক মোঃ হারুন মিয়ার ইট ভাটায় এ অভিযান পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশন (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ এরফান উদ্দিন ।এসময় অভিযানে অপ্রীতিকর ঘটনা এড়াতে পুলিশ সদস্যসহ বিজি তলা বনবিভাগের রেঞ্চার নিয়াজি উপস্থিত ছিলেন।

উপজেলা সহকারি ভূমি কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট মোঃ এরফান উদ্দিন বলেন, খাগড়াছড়ি জেলা সদরের দুইটি ইটভাটায় মোবাইল কোর্টের অভিযান পরিচালনা করা হয়েছে। ২টি ইটভাটার প্রতিটিকে জ্বালানি কাঠ পোড়ানোর অপরাধে পঞ্চাশ হাজার টাকা করে, মোট এক লক্ষ টাকার অর্থদণ্ড প্রদান করা হয়। ২টি ইটভাটার জব্দকৃত জ্বালানি কাঠ রেঞ্জ অফিসার ও সংশ্লিষ্ট ওয়ার্ড মেম্বার নিলামের মাধ্যমে বিক্রয়পূর্বক প্রাপ্ত অর্থ সরকারি কোষাগারে জমা প্রদান করার নির্দেশ দেওয়া হয়েছে। আরো বলেন এই অভিযান চলমান থাকবে বলে জানান তিনি।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post