• May 22, 2024

খাগড়াছড়িতে ৬ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

 খাগড়াছড়িতে ৬ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

খাগড়াছড়ি প্রতিনিধি:  ২য় ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে মনোনয়নপত্র বাছাইয়ে খাগড়াছড়ি সদরসহ তিন উপজেলায় ৬ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। তার মধ্যে চেয়ারম্যান পদে ৩ জন ও ভাইস চেয়ারম্যান পদে ৩ জন।  ২৩ এপ্রিল মঙ্গলবার মনোনয়ন বাছাইয়ের শেষ দিন এ সব মনোনয়নপত্র বাতিল করা হয়।

খাগড়াছড়ি সদর উপজেলা পরিষদে চেয়ারম্যান পদে ঋণ খেলাপির দায়ে জ্ঞান রঞ্জন ত্রিপুরার মনোনয়ন বাতিল করা হয়। তিনি প্রার্থীতা ফিরে পেতে আপিল করবেন বলে জানিয়েছেন।

অপরদিকে তথ্য গোপনের অভিযোগে প্রার্থীতা বাতিল করা হয়েছে দীঘিনালা উপজেলার চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দেওয়া ধর্ম জ্যোতি চাকমার। ধর্ম জ্যোতি চাকমা আঞ্চলিক সংগঠন ইউপিডিএফ (প্রসীত গ্রুপ) সমর্থিত প্রার্থী ছিলেন।

ধর্ম জ্যোতি চাকমার মনোনয়নপত্র বাতিল হওয়ায় দীঘিনালা উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে একক প্রার্থী হওয়ায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান হওয়ার পথে বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. কাশেম। তবে প্রার্থীতা ফিরে পেতে আপিল করার কথা জানিয়েছেন ধর্ম জ্যোতি চাকমা।

ধর্ম জ্যোতি চাকমা জানান, ২০১৫ সালে বাবুছড়ায় বিজিবি ও স্থানীয়দের মাঝে সংঘর্ষের ঘটনায় একটি মামলায় তাকে আসামি করা হয়েছিলো। ঘটনার সাথে সম্পৃক্ততা না পাওয়ায় পরবর্তীতে মামলার চার্জশিট থেকে তাঁর নাম বাদ দেওয়া হয়েছিলো। তাই মামলাটির তথ্য হলফনামায় দেওয়া হয়নি। বাছাই চলাকালীন প্রতিদ্বন্দ্বী প্রার্থী মামলার তথ্য তুলে ধরলে হলফনামায় গোপন করা হয়েছে উল্লেখ করে মনোনয়ন বাতিল করে দেন রিটার্নিং কর্মকর্তা।

এ ছাড়াও হলফনামায় তথ্য গোপনের অভিযোগে একই উপজেলার ভাইস চেয়ারম্যান পদে সুসময় চাকমা এবং মো. মজিবর ফরাজীর প্রার্থীতা বাতিল করা হয়েছে। প্রার্থী ফিরে পেতে আপিল করবেন জানিয়েছেন উভয়েই।

পানছড়ি উপজেলায় চেয়ারম্যান পদে শান্তি জীবন চাকাম ও ভাইস চেয়ারম্যান পদে সঞ্চয় চাকমা হলফনামায় তথ্য গোপন করায় মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post