• May 22, 2024

খাগড়াছড়ি পুলিশ সুপার কার্যালয়ে পবিত্র মাহে রমজান উপলক্ষ্যে আইনশৃঙ্খলা সংক্রান্ত মতবিনিময় সভা

 খাগড়াছড়ি পুলিশ সুপার কার্যালয়ে পবিত্র মাহে রমজান উপলক্ষ্যে আইনশৃঙ্খলা সংক্রান্ত মতবিনিময় সভা

স্টাফ রিপোর্টার: খাগড়াছড়ি পুলিশ সুপার কার্যালয়ে পবিত্র মাহে রমজান উপলক্ষ্যে আইনশৃঙ্খলা সংক্রান্ত মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

আসন্ন পবিত্র মাহে রমজান উপলক্ষ্যে মানসম্মত ও নিরাপদ খাদ্য নিশ্চিতকরণ, নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য স্থিতিশীল রাখা এবং যানজট নিরসনের লক্ষ্যে খাগড়াছড়ি পুলিশ সুপার কার্যালয়ে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

১১ মার্চ সোমবার সকাল ১১.৩০টায় পুলিশ সুপার কার্যালয়ের সম্মেলন কক্ষে এ সভার আয়োজন করা হয়। এতে সভাপতির বক্তব্য রাখেন পুলিশ সুপার মুক্তা ধর পিপিএম (বার)।

পুলিশ সুপার বলেন, দ্রব্যমূল্যের দাম নিয়ন্ত্রণ রাখার জন্য পবিত্র রমজান নিয়েই আলোচনা করছি তা কিন্তু নয় কারন আমাদের জীবন জীবিকা চালানোর সুবিধার্থে প্রত্যেক মাসই আমাদের তাৎপর্য রয়েছে। দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ করার জন্য প্রত্যেকের দায়িত্ব থেকে সমন্বিত ভাবে কাজ করতে হবে।
তিনি বলেন, পবিত্র মাহে রমজানকে ঘিরে খাগড়াছড়ি বাজারে মানসম্মত ও নিরাপদ খাদ্য নিশ্চিত করতে হবে। নিত্যপণ্যের দাম বৃদ্ধি করে কোনোভাবেই বাজারে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করতে দেওয়া যাবে না। যদি কোনো ব্যবসায়ী কোনো ব্যবসায়ী অসদুপায় অবলম্বন করে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। এ ছাড়াও পবিত্র রমজান উপলক্ষে ২৪ ঘণ্টা বাজার মনিটরিং করা হবে। পবিত্র মাহে রমজান ও ঈদ উপলক্ষ্যে যে কোন পণ্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির প্রবণতা পরিলক্ষিত হলে তাৎক্ষণিকভাবে ব্যবস্থা গ্রহণ করা হবে। পাশাপাশি অবৈধ মজুতদারি, সরবরাহের ক্ষেত্রে অপকৌশল, অসাধু সিন্ডিকেট’র ক্ষেত্রে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে ।

পুলিশ সুপার বলেন, যানজট নিরসনে কার্যকর ব্যবস্থা গ্রহণ করা হবে। শহরের যানজট যুক্ত স্থান সমূহের সমস্যা চিহ্নিত করে প্রয়োজনে অধিক সংখ্যক জনবল সম্পৃক্ত করে যানজট মুক্তকরণের সর্বাত্মক প্রচেষ্টা গ্রহণ করা হবে। রাস্তার পাশে অবৈধ পার্কিং, অবৈধ স্ট্যান্ড কিংবা অবৈধ দোকানপাট স্থাপন করে এবং সড়কে প্রতিবন্ধকতা সৃষ্টি করে এমন বস্তু দ্রুত অপসারণের ব্যবস্থা গ্রহণ করা হবে, প্রয়োজনে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

পুলিশ সুপার মহোদয় বলেন, ছিনতাই, রাহাজানি, প্রতারণার মতো গণ-উপদ্রব সৃষ্টিকারী চক্রসমূহের অপকৌশলকে নস্যাৎ করার কার্যকর ব্যবস্থা গ্রহন করা হবে। সাথে সাথে শপিংমল, মার্কেট, বিপনি বিতানে প্রয়োজনীয় নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হবে। বিপনি বিতানে নিরাপত্তা ও অগ্নি নির্বাপণ ব্যবস্থা কার্যকর থাকার বিষয়টি নিশ্চিত করতে হবে। পকেটমার, মলমপার্টি, অজ্ঞান পার্টির অপতৎপরতা রোধে বাস টার্মিনালসহ সম্ভাব্য স্থানে পোশাকে এবং সাদা পোশাকে বিশেষ টিম নিয়োজিত করা হবে।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন, খাগড়াছড়ি সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মোঃ তফিকুল আলম, সদর থানার অফিসার ইনচার্জ মোঃ তানভীর হোসেন সহ জেলা পুলিশের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাবৃন্দ, ব্যবসায়ী প্রতিনিধি, যানবাহন মালিক-শ্রমিক প্রতিনিধি, ইমাম–মুয়াজ্জিন প্রতিনিধি ও সাংবাদিকবৃন্দ।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post