খাগড়াছড়িতে আইন শৃঙ্খলা: সাম্প্রদায়িক উস্কানী দিয়ে পরিবেশ বিনষ্ট করতে দেয়া হবে না-ডিসি

খাগড়াছড়ি প্রতিনিধি: আধিপত্য বিস্তারের চেষ্টা ,গুজব রটিয়ে আর সাম্প্রদায়িক উস্কানী দিয়ে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করে কোন অপশক্তিকে ফায়দা হাসিল করতে দেয়া

আখেরি মোনাজাতের মধ্যদিয়ে শেষ হলো খাগড়াছড়ির তাবলিগ জামাত ইজতেমা
শুদ্ধাচার পুরস্কার পেলেন লক্ষ্মীছড়ির ইউএনও মো: ইয়াছিন
পঞ্চদশ সংশোধনী আইন বাতিল করে পার্বত্য চট্টগ্রামকে স্বায়িত্তশাসিত অঞ্চল ঘোষণার করতে হবে- অংগ্য মারমা

খাগড়াছড়ি প্রতিনিধি: আধিপত্য বিস্তারের চেষ্টা ,গুজব রটিয়ে আর সাম্প্রদায়িক উস্কানী দিয়ে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করে কোন অপশক্তিকে ফায়দা হাসিল করতে দেয়া হবে না। ১৪ আগস্ট দুপুরে খাগড়াছড়ি জেলার আইন শৃঙ্খলা সভায় এ অভিমত জানানো হয়। সভায় গুজব রটনাকারীদের চিহ্নিত করা এবং আইনের আওতায় আনার সিদ্ধান্ত নেয়া হয়।

মঙ্গলবার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন  নবাগত জেলা প্রশাসক মো: শহিদুল ইসলাম। অনুষ্ঠানে পুলিশ সুপার আলী আহম্মদ খান, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট ড: গোফরান সিদ্দিকী, খাগড়াছড়ি প্রেসক্লাবের সভাপতি জীতেন বড়ুয়া, খাগড়াছড়ি পৌরসভার মেয়র মো:রফিকুল আলম, রামগড় উপজেলা চেয়ারম্যান মো: শহিদুল ইসলাম ফরহাদ, জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি সুদর্শন দত্ত, খাগড়াছড়ি পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক এসএম শফিসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

এলাকায় আধিপত্য বিস্তার এবং চাঁদা আদায়ের জের ধরে আঞ্চলিক দলের নামে পানছড়ি বাজার এবং পানছড়ি-খাগড়াছড়ি সড়কের বিভিন্ন স্থানে দোকানপাট বন্ধ করে দেয়া, বাজারের গরু আনতে বাঁধা প্রদানসহ আইন শৃঙ্খলা পরিস্থিতি অবনতি করার চেষ্টায় উদ্বেগ প্রকাশ করে সভায় বক্তাগন বলেন,গুটি কয়েক সন্ত্রাসীর কাছে পাহাড়ের জিম্মি থাকতে পারে না। সভায় এ বিষয়ে বিস্তারিত আলোচনা শেষে স্থানীয় জনপ্রতিনিধি এবং হেডম্যান কার্বারীেেদর সমন্বয়ে পদক্ষেপ গ্রহনের কথা জানানো হয়। সভায় পুলিশ সুপার অপরাধ চিত্র তুলে ধরে অপরাধ দমনে পুলিশকে তথ্যদিয়ে সহায়তার অনুরোধ জানান।

সভায় ঈদে ঘরমুখো যাত্রীদের নিরাপদ যাতায়াত নিশ্চিত করতে জালিয়াপাড়া থেকে রামগড়ের সোনাইপুল পর্যন্ত রাস্তা দ্রুত মেরামত এবং চলাচল উপযোগী করার জন্য সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলীকে অনুরোধ জানানো হয়।