• June 23, 2024

খাগড়াছড়িতে আওয়ামীলীগ বিএনপির সংর্ঘষে পুলিশ সহ শতাধিক আহত 

 খাগড়াছড়িতে আওয়ামীলীগ বিএনপির সংর্ঘষে পুলিশ সহ শতাধিক আহত 
খাগড়াছড়ি প্রতিনিধি: আওয়ামীলীগের উন্নয়ন শোভাযাত্রা ও বিএনপির পদযাত্রাকে কেন্দ্র করে খাগড়াছড়িতে আওয়ামীলীগ ও বিএনপির নেতাকর্মীদের মাঝে ব্যাপক সংঘর্ষ হয়েছে। পৌর শাপলা চত্তর এলাকা এসময় রণক্ষেত্রে পরিণত হয়। সংঘর্ষ চলাকলে পৌরসভা কার্যালয় ভাংচুর ও অগ্নি সংযোগ করে উত্তেজিত নেতাকর্মীরা। এসময় কয়েকটি মোটরসাইকেলেও আগুন ধরিয়ে দেওয়া হয়। পরে ফায়ার সার্ভিস আগুন নেভায়।
আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র নির্মলেন্দু চৌধুরি দাবি করেন, আওয়ামীলীগের অর্ধশতাধিক নেতা কর্মী আহত হয়েছে। তারা বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছে। তিনি আরো জানান, অতর্কিত হামলায় পৌরসভা কার্যালয় ভাংচুর ও অগ্নি সংযোগ করে বিএনপি। এ ঘটনায় পুলিশের নিষ্কিয়তাকে দায়ী করেন তিনি।
জেলা বিএনপির অর্থ সম্পাদক মফিজুর রহমান দাবি করেন, তাদের শান্তিপূর্ণ পদযাত্রায় আওয়ামীলীগ হামলা করে তাদের প্রায় ৫০জন নেতাকর্মীকে আহত করে। তারা হাসপাতালে চিকিৎসা নিচ্ছে। বিএনপির কার্যালয়েও হামলা করা হয়েছে বলে তিনি দাবি করেন।
সকাল সাড়ে ১০টা হতে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত দফায় দফায় চলতে থাকে এ সংঘর্ষ। পুরো শহরে রণক্ষেত্রে পরিণত হয়। পুলিশ কয়েকটি টি আর সেল নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রয়ে আনার চেষ্টা চালায় । এতেও থামানো যায়নি সংর্ঘষ । প্রথম দফায় আওয়ামীলীগ পৌর শাপলা চত্বর দখল করলেও পরে বিএনপির কর্যালয় থেকে নেতা র্কমীরা একত্রিত হয়ে বের হয়ে পৌর শাপলা চত্বর দখলে নেয়। সংঘর্ষ চলাকালে শহরের দোকানপাট এবং যানবাহন চলাচল বন্ধ ছিলো।
ভারপ্রাপ্ত ইউএনও ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এরফান উদ্দীনকে হ্যান্ড মাইক সহকারে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার জন্য চেষ্টা চালাতে দেখা যায় । দুপুর ১২টার দিকে বিজিবি মাঠে নেমে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে ।
প্রায় ২ ঘন্টা ব্যাপি সংর্ঘষ থামার পর পুলিশ সুপার নাঈমুল হক গাড়ি নিয়ে শহর প্রদক্ষিন করে। এ সময় সাংবাদিকরা তার সাক্ষাতকার নিতে চাইলে তিনি সাক্ষাতকার দেননি। সংর্ঘষ চলাকালে পুলিশ ও আনসার সদস্য আহত হয়।বর্তমানে শহরে থমথমে পরিস্থিতি বিরাজ করছে ।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post