খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদশিরোনামস্লাইড নিউজ

খাগড়াছড়িতে আগুনে পুড়লো অর্ধ কোটি টাকার দোকান ঘর ও আসবাবপত্র

স্টাফ রিপোর্টার: খাগড়াছড়ি জেলা সদর ভাইবোনছড়া ইউনিয়নের পানছড়ি রোডের শিব মন্দির এলাকায় আগুনে পুড়ে গেছে ৬টি দোকান। এতে ব্যবসায়ীদের প্রায় ৩৫ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন ক্ষতিগ্রস্থরা। মঙ্গলবার দিবাগত আনুমানিক রাত আড়াই টার দিকে বিদ্যুৎতের শর্ট সার্কিটের কারণে এ অগ্নিকান্ডের রূত্রপাত হয় বলে স্থানীয়রা জানান।

ক্ষতিগ্রস্থ দোকান মালিকরা হলো জ্যোর্তিময় চাকমা, রাঙ্গামনি চাকমা, অমর ধন চাকমা, রামচন্দ্র চাকমা, কৃষ্ণ রাম চাকমা, পদ্ম কুমার চাকমা। তাদের ভাষ্যমতে প্রায় অর্ধ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানান। দোকানটিতে চালের দোকান, মুদি দোকান, কসমেটিক দোকান’সহ বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে। আগুনে পুড়ে ছাই হয়ে গেছে বেশিরভাগ ব্যবসা প্রতিষ্ঠান।

ক্ষতিগ্রস্থ জ্যোর্তিময় চাকমা বলেন, ‘আমার দোকানে ৫০কেজি পরিমাণের ৯বস্তা চাল ছিল। এছাড়াও বিভিন্ন মালামাল ছিল। সবমিলিয়ে যার আনুমানিক মূল্য প্রায় ৬লাখের টাকার বেশি। আমি রাতে দোকান বন্ধ করে বাসায় চলে যাই। ভোর রাতে আমাকে একজন ফোন করে আগুন লাগার ঘটনা বলে। আমি দ্রæত দোকানে ছুটে আসি। আমি এসে দেখি ততক্ষণে সবকিছু আগুনে শেষ করে দিয়েছে। অপর আরেকজন ক্ষতিগ্রস্থ দোকানের মালিক অমর ধন চাকমা জানান, ফায়ার সার্ভিসের গাড়ী আসতে দেরি করছে। ফায়ার সার্ভিসের কর্মীরা আসার আগে ততক্ষণে দোকান পুড়ে ছাই হয়ে গেছে।

এদিকে ঘটনার পর সদর ইউএনও, স্থানীয় ইউপি চেয়ারম্যানকে নিয়ে ঘটনাস্থল পরিদর্শন করছেন এবং ক্ষতিগ্রস্থ পরিবারকে অর্থসহায়তা প্রদান করেন।