খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদশিরোনামস্লাইড নিউজ

খাগড়াছড়িতে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই আঞ্চলিক গ্রুপের স্বর্নিভর এলাকায় গুলি,

স্টাফ রিপোর্টার: খাগড়াছড়ি সদরের স্বণির্ভর বাজারে আধিপত্য বিস্তারের জেরে পাহাড়ের দুই আঞ্চলিক সন্ত্রাসী গ্রুপের মাঝে গোলাগুলির ঘটনা ঘটেছে। মঙ্গলবার বেলা দেড়টার দিকে বাজারের উত্তর পাশের রাবার কারখানা এলাকা ও চেঙ্গী নদীর পশ্চিম পাড় এলাকায় গোলাগুলির ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা বলেন, হঠাৎ করে রাবার কারখানা এলাকার ঐদিকে গোলাগুলির শব্দ শোনা যায়। তার কিছুক্ষণ পরে নদীর পশ্চিম পাড় থেকেও গুলির শব্দ আসে। বাজারের ক্রেতা বিক্রেতার মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়লে বিজিবি সদস্যরা এসে তাদের উদ্ধার করে নিয়ে যায়। ঘটনার পর থেকে বাজারের সবক’টি ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ হয়ে যায়।  খাগড়াছড়ি-পানছড়ি আঞ্চলিক সড়কে যানবাহন চলাচল স্বাভাবিক থাকলেও সন্দেহভাজন ব্যক্তি ও পরিবহনে তল্লাশি চালায় পুলিশ ও বিজিবি। ঘটনার পর খবং পুড়িয়া ও স্বর্ণিভর এলাকায় অভিযানে নামে যৌথবাহিনী।

খাগড়াছড়ি সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) সাহাদাত হোসেন টিটো বলেন, আধিপত্য বিস্তারকে কেন্দ্র্র করে স্বণির্ভর বাজারে ইউপিডিএফ ও তাদের প্রতিপক্ষের মধ্যে অর্ধশত রাউন্ড গুলি বিনিময়ের ঘটনা ঘটে। এখনও পর্যন্ত কোন হতাহতের খবর পাওয়া যায়নি। আশপাশের এলাকায় যৌথবাহিনীর অভিযান চলছে।

তবে ঘটনাকে ‘নাটক’ উল্লেখ করে ইউপিডিএফের প্রেস সেকশনের প্রধান নিরন চাকমা বলে, ইউপিডিএফর সঙ্গে কোনো গোলাগুলির ঘটনা ঘটেনি।

এ বিষয়ে স্থানীয় পেরাছড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তপন ত্রিপুরা বলেন, স্বনির্ভর এলাকার পরিস্থিতি থমথমে। উত্তর খবংপুড়িয়া এলাকা গোলাগুলি হয়েছে। তবে কার সাথে কাদের গোলাগুলি হয়েছে তা জানি না। এবিষয়ে ইউপিডিএফ ও ইউপিডিএফ গণতান্ত্রিকের মুখপাত্রদের মুঠোফোনে কল করা হলেও সংযোগ পাওয়া যায়নি।