খাগড়াছড়িতে আন্তর্জাতিক তথ্য জানার অধিকার দিবস পালন

খাগড়াছড়ি প্রতিনিধি: সারাদেশের মত খাগড়াছড়ি জেলায় আন্তর্জাতিক তথ্য জানার অধিকার দিবস পালন করা হয়েছে। দিবসটি পালন উপলক্ষে খাগড়াছড়ি জেলা প্রশাসনের আয়োজনে

খাগড়াছড়ি রেডক্রিসেন্ট সোসাইটি’র নির্বাচন ৩ ডিসেম্বর
কলহের জেরে খাগড়াছড়িতে স্ত্রীর ছুরিকাঘাতে স্বামীর মৃত্যু, স্ত্রী আটক
লক্ষ্মীছড়ি হাসপাতাল নির্মাণে নিম্ন মানের উপকরণ ব্যবহারের অভিযোগে কাজ বন্ধ

খাগড়াছড়ি প্রতিনিধি: সারাদেশের মত খাগড়াছড়ি জেলায় আন্তর্জাতিক তথ্য জানার অধিকার দিবস পালন করা হয়েছে।

দিবসটি পালন উপলক্ষে খাগড়াছড়ি জেলা প্রশাসনের আয়োজনে এবং দুর্নীতিবিরোধী বেসরকারী সংগঠন টিআইবি, তৃণমূল উন্নয়ন সংস্থা ও ব্র্যাক’র সহযোগিতায় যৌথভাবে র‌্যালি ও আলোচনা সভার আয়োজন করা হয়। পৌর টাউন হলের সামনে থেকে বের হওয়া বর্ণাঢ্য র‌্যালিটি শহরের শাপলা চত্ত্বর হয়ে শিল্পকলা একাডেমীতে শেষ হয় ।

খাগড়াছড়ি জেলা প্রশাসক মোঃ শহিদুল ইসলাম অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। আলোচনা সভায় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এ টি এম কাউসার হোসেন, জেলা আওয়ামীলীগের সদস্য মোঃ নুরুন্নবী চৌধুরী, সনাক সদস্য মথুরা বিকাশ ত্রিপুরা, টিআইবি’র এরিয়া ম্যানেজার মো. আসাদুজ্জামান, তুণমূল উন্নয়ন সংস্থার প্রোগ্রাম ম্যানেজার সুবাস চাকমা, ব্র্যাক’র প্রতিনিধি মো. হুমায়ুন কবীর বক্তব্য রাখেন।

জেলা প্রশাসক তথ্য অধিকার আইন, ২০০৯ ই একমাত্র আইন যার দারা জনগন তাদেঁর ক্ষমতা প্রয়োগ করতে পারে উল্লেখ করে তথ্যের উন্মুক্তা দুর্নীতি প্রতিরোধে সহায়ক ভূমিকা পালন করে, তাই প্রতিটি সরকারী ও বেসরকারী প্রতিষ্ঠানে তথ্য প্রদানকারী কর্মকর্তা, বিকল্প তথ্য প্রদানকারী তথ্য কর্মকর্তা নিয়োগ প্রদান বাধ্যতামূলক করা হয়েছে বলে জানান। জেলা প্রশাসক বলেন, তথ্য প্রাপ্তিতে জনগনকে সচেতন হতে হবে এবং তাদেঁর সচেতনতা বৃদ্ধিতে সরকারী-বেসরকারী সকল সংগঠনকে এগিয়ে আসার আহবান জানান।