খাগড়াছড়িতে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস পালিত

খাগড়াছড়িতে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস পালিত

স্টাফ রিপোর্টার: ‘দুর্নীতির বিরুদ্ধে ঐক্যবদ্ধ বিশ্ব’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে খাগড়াছড়ি জেলা প্রশাসন, দুর্নীতি দমন কমিশন (দুদক), সচেতন নাগরিক কমিটি(স

মহালছড়িতে জাতীয় মৎস্য সপ্তাহ পালিত
খাগড়াছড়ি শহরে মাছ বাজারে আগুন: কোটি টাকা ক্ষতি
কাল রামগড়ে হিন্দু ধর্মাবলম্বীদের বারুনী স্নানোৎসব

স্টাফ রিপোর্টার: ‘দুর্নীতির বিরুদ্ধে ঐক্যবদ্ধ বিশ্ব’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে খাগড়াছড়ি জেলা প্রশাসন, দুর্নীতি দমন কমিশন (দুদক), সচেতন নাগরিক কমিটি(সনাক)‍‍`র উদ্যোগে আন্তর্জাতিক দুর্নীতি দিবস উপলক্ষে মানববন্ধন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

৯ ডিসেম্বর শুক্রবার সকালের দিকে খাগড়াছড়ি ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর সাংস্কৃতিক ইনস্টিউটের প্রাঙ্গণে জাতীয় সংগীত পরিবেশনের মধ্যদিয়ে ও বেলুন উড়িয়ে এ দিবসটির শুভ সূচনা করা হয়। পরে ইনস্টিউটের সম্মুখে প্রধান সড়কের পাশে দুর্নীতি বিরোধী মানববন্ধন করা হয়। মানববন্ধন শেষে অত্র ইনস্টিউটের অডিটোরিয়ামে আলেচনা সভা অনুষ্ঠিত হয়।

জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি‍‍`র সভাপতি সুদর্শন দত্ত‍‍`র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন খাগড়াছড়ি জেলা প্রশাসক মোঃ সহিদুজ্জামান।

আলোচনা সভায় জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি‍‍`র  সাধারণ সম্পাদক এড. মোঃ জসিম উদ্দীন মজুমদার‍‍`র সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মোঃ সহিদুজ্জামান বলেন, দুর্নীতি করা অন্যায়, দুর্নীতি করা পাপ। আমরা দুর্নীতিকে না বলবো, দুর্নীতিও করতে দেব না। আমরা সকলেই মিলে দুর্নীতি মুক্ত বাংলাদেশ গড়ার আহবান জানান তিনি।

খাগড়াছড়ি জেলা পুলিশ সুপার মোঃ নাইমুল হক পিপিএম, দুদকের সহকারি পরিচালক আহমদ ফরহাদ হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মোঃ নজরুল ইসলাম  বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন।

ভারত প্রত্যাগত শরণার্থী বিষয়ক টাস্কফোর্স‍‍`র নির্বাহী কর্মকর্তা মোঃ রাশেদুল হক, দুর্নীতি প্রতিরোধ কমিটির নির্বাহী সদস্য সুইচিং থুই মারমা, খাগড়াছড়ি প্রেস ক্লাবের সভাপতি জিতেন বড়ুয়া, জেলা সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী সবুজ চাকমা, দৈনিক অরণ্য বার্তা‍‍`র সম্পাদক চৌধুরী আতাউর রহমান রানা, সদর উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ রবিউল ইসলাম, খাগড়াছড়ি সনাকের কো-অর্ডিনেটর মোঃ আবদুর রহমান, দুর্নীতি প্রতিরোধ কমিটির নির্বাহী সদস্য মোঃ ইসমাইল হোসেন সবুজসহ বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তা, স্কাউট ও বিভিন্ন স্কুলের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

COMMENTS