• June 19, 2024

খাগড়াছড়িতে ইউনিটি ব্লাড ডোনার সোসাইটির ১ম প্রতিবার্ষিকী উদযাপন

 খাগড়াছড়িতে ইউনিটি ব্লাড ডোনার সোসাইটির ১ম প্রতিবার্ষিকী উদযাপন

স্টাফ রিপোর্টার: “তুচ্ছ নয় রক্তদান, বাঁচাতে পারে একটি প্রাণ”এই স্লোগানকে সামনে রেখে খাগড়াছড়ি ইউনিটি ব্লাড ডোনার সোসাইটির ১ম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে আলোচনা সভা ও সম্মাননা স্বারক প্রদান অনুষ্ঠিত হয়েছে।

 ২৬ মে শুক্রবার সকাল ৯টায় শাপলা চত্বর থেকে একটি শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি প্রধান সড়ক প্রদক্ষিণ করে চেঙ্গী স্কোয়ার হয়ে পৌর বাস টার্মিনালে এসে শেষ হয়। পরে জিরোমাইলস্থ হিল ফ্লেভার্স রেস্টুরেন্টে আলোচনা সভা ও সম্মাননা স্বারক প্রদান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে ইউনিটি ব্লাড ডোনার সোসাইটির উপদেষ্টা ও ভাইবোনছড়া ইউনিয়নের চেয়ারম্যান সুজন চাকমার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কাঁচালং সরকারি কলেজের অধ্যক্ষ ও সংগঠনের উপদেষ্টা দেব প্রসাদ দেওয়ান।

আলোচনা সভায় অতিথি বক্তারা বলেন, মানুষকে ভালোবেসে যত কাজ করা যায়, তার অন্যতম হলো রক্তদান। অন্যকে রক্ত দেওয়ার মাধ্যমে যেমন তার জীবন বাঁচানো যায়, তেমনি রক্তদান করলে রক্তদাতার নিজের শরীরেরও উপকার হয়। দুর্ঘটনায় আহত, ক্যানসার বা অন্য কোন জটিল রোগে আক্রান্তদের জন্য, অস্ত্রোপচার কিংবা সন্তান প্রসব অথবা থ্যালাসেমিয়ার মতো বিভিন্ন রোগের চিকিৎসায় রক্তের প্রয়োজন হয়।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম ব্লাড ডোনার সোসাইটি’র কেন্দ্রীয় কমিটির প্রতিষ্ঠাতা সভাপদি ভদন্ত নন্দশ্রী থের, ইউনিটি ব্লাড ডোনার সোসাইটি উপদেষ্টা সুগত লংকার থেরো, বাঘাইছড়ি উপজেলার সাবেক মহিলা ভাইস-চেয়ারম্যান ও ইউনিটি ব্লাড ডোনার সোসাইটি উপদেষ্টা সুমিতা চাকমা, বিশিষ্ট সমাজ সেবক ও ইউনিটি ব্লাড ডোনার সোসাইটি উপদেষ্টা ধীমান খীসা, চাকমা সাংস্কৃতিক গোষ্ঠীর পরিচালক ইউনিটি ব্লাড ডোনার সোসাইটি উপদেষ্টা আনন্দ মোহন চাকমা, ব্লাড ডোনার সোসাইটির সম্মানিত সাধারণ সম্পাদক ভদন্ত কল্যাণ শ্রী থেরো, সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক অরুণ জ্যোতি চাকমা, বাংলাদেশ রেড ক্রিসেন্টের খাগড়াছড়ি ইউনিটের উপ-যুব প্রধান খুরশিদা আক্তার (খুশি) প্রমুখ।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post