খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদশিরোনামস্লাইড নিউজ

খাগড়াছড়িতে ইউপিডিএফ-পুলিশ সংঘর্ষ: আহত ১৪

স্টাফ রিপোর্টার: খাগড়াছড়ি শহরে স্বনির্ভর এলাকায় ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক  ফ্রন্ট  (ইউপিডিএফ) ও নিরাপত্তাবাহিনীর সংঘর্ষে পুলিশসহ অন্তত ১৪জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। ৭মার্চ বুধবার সকাল পৌনে ১০টার দিকে ইউপিডিএফ’র  ৩সংগঠনের মুখোশ প্রতিরোধ মিছিলে বাধা দিতে গেলে এ সংঘর্ষের ঘটনা ঘটে। পুলিশ টিয়ারশেল ও রাবার বুলেট নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

সূত্র জানায়, খাগড়াছড়ি শহরের স্বনির্ভর এলাকায় ইউপিডিএফ (প্রসীত) ও ইউপিডিএফ (বর্মা) দুই গ্রুপের পূর্বঘোষিত পাল্টাপাল্টি কর্মসূচি থাকায় আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা টহল বৃদ্ধি করে।  সকাল পৌনে ১০টার দিকে ইউপিডিএফ’র  প্রসীত গ্রুপের কর্মীরা লাঠি মিছিল বের করতে চাইলে পুলিশ বাধা দেয়। এ সময় ইউপিডিএফ কর্মীরা গুলতি, ইটপাটকেল ও লাঠিসোটা নিয়ে পুলিশের উপর হামলা চালালে পিছু হটে। এক পর্যায়ে পুলিশ টিয়ারশেল ও রাবার বুলেট ছুঁড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ সময়  ইউপিডিএফ কর্মীদের ছোঁড়া গুলির আঘাতে এসআই সাব্বীর হোসেন, সৈনিক সজীব বড়ুয়া,  মোহাম্মদ আলীসহ ৫ পুলিশ সদস্য আহত হয়।

অপর দিকে ইউপিডিএফ’র সংগঠক মাইকেল চাকমার অভিযোগ নিরাপত্তা বাহিনীর টিয়ারশেল ও রাবার বুলেটে তাদের ৯ কর্মী আহত হয়েছে। সংঘর্ষের আতঙ্কে স্বনির্ভর বাজারের দোকানপাট বন্ধ হয়ে যায়।

খাগড়াছড়ির অতিরিক্ত পুলিশ সুপার এমএম সালাউদ্দিন সাংবাদিকদের জানান, অনুমতি না থাকায় ইউপিডিএফ(প্রসীত) গ্রুপের কর্মীদের মিছিলে বাধা দিতে গেলে তারা পুলিশের উপর হামলা চালায়। পুলিশ বাধ্য হয়ে টিয়ারশেল ও রাবার বুলেট ছুঁড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।