• July 27, 2024

ইউপিডিএফ প্রসীত গ্রুপ’কে চাঁদা দিতে গিয়ে জাকির এন্টার প্রাইরজ’র ম্যানেজার ও কর্মচারীসহ ৫ জন আটক

স্টাফ রিপোর্টার: খগড়াছড়ির মহালছড়ি উপজেলার বিজিতলা এলাকা থেকে সোমবার রাত ১১টার দিকে ইউনাইডেট পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ প্রসীত গ্রুপকে) চাঁদা দেওয়ার জন্য ৩৭ লক্ষ টাকা নিয়ে যাওয়ার পথে জাকির এন্টারপ্রাইজের সহযোগী পাঁচ ঠিকাদারকে আটক করেছে পুলিশ।

সূত্র জানায়, সড়ক ও জনপদ বিভাগের অধিনে জাকির এন্টার প্রাইজের এ জেলায় ৩২টি পাকা ব্রীজের কাজ চলমান রয়েছে। দীর্ঘদিন ধরে জাকির এন্টারপ্রাজের সত্ত্বাধিকারী জাকির হোসেনকে পাহাড়ের আঞ্চলিক সংগঠনগুলো এক কোটি চল্লিশ লক্ষ টাকা চাঁদা দাবী করে আসছিল। এরই মধ্যে সংগঠনগুরোকে কিছু টাকা পরিশোধ করেছে বলে নাম প্রকাশ না শর্তে সহযোগী এক ঠিকাদার জানান। ইউপিডিএফ প্রসীত গ্রুপ চাদা দেয়ার জন্য চাপ প্রয়োগ করে আসছে সেই কারনে তার ৫ সহযোগী ঠিকাদারকে দিয়ে ৩৭ লক্ষ টাকা পাঠায়। গোপন সংবাদ পেয়ে পুলিশ তাদের আটক করে। আটকৃতরা হলেন, জসিম উদ্দিন, আলমঙ্গীর হোসেন, মোঃ শফিক, মাইনউদ্দিন ও আল আমিন।

মেসার্স রানা বিল্ডারস পক্ষে জাকির এন্টার প্রাইজের সত্ত্বাধিকারী খাড়াছড়িতে ইউপিডিএফ প্রসীত গ্রুপ’র জন্য চাঁদা নেয়ার সময় পাঁচ ঠিকারদার আটককারী জাকির হোসেন চাদার দেয়ার বিষয়টি প্রথমে স্বীকার না করলে ও সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বলেন, ইউপিডিএফসহ পাহাড়ি আঞ্চলিক সংগঠনগুলো অনেক দিন ধরে চাদা দাবী করে কাজ বন্ধ সহ নানা ধরের হুমকি দিয়ে আসছিল । কিন্তু কোন টাকা দেয়নি আমি তাদের দেব দিচ্ছি বলে আশ্বাস দিচ্ছে। তবে এই টাকাগুলো ব্রীজের কাজের শ্রমিকদের জন্য নিয়ে যাচ্ছিল। সদর থানার ওসি শাহাদাৎ হোসেন টিটু আটকের বিষয়টি নিশ্চিত করে বলেন প্রসীত বিকাশ চাকমাকে প্রধান আসামী করে মামলা হয়েছে। তবেে এ বিষয়ে যোগাাযোগ করার চেসট করা হলেও ইউপিডিএফর কারো বক্তব্য নেয়া সম্ভভ হয়নি।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post