খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদশিরোনামস্লাইড নিউজ

খাগড়াছড়িতে একদিনে করোনা পজিটিভ ৪০, পর্যটক আসছেই, মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি

খাগড়াছড়ি প্রতিনিধি: খাগড়াছড়িতে গত ২৪ ঘন্টায় করোনা পজেটিভ ৪০ জন। খাগড়াছড়ি সিভিল সার্জন নুপুর কান্তি দাশ করোনা সনাক্তের বিষয়টি নিশ্চিত করেছেন। সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানাযায়, খাগড়াছড়িতে গত ২৪ ঘন্টায় ৪০ জনের দেহে করোনা ভাইরাস পজেটিভ এসেছে। এছাড়া গত ২৪ ঘন্টায় পরীক্ষা হয়েছে ৮২ জনের এর মধ্যে ৪০ জন রোগির মধ্যে করোনা পজেটিভ সনাক্ত হয়েছে। সনাক্তের হার ৪৮.৭৮%। এ পর্যন্ত মোট রোগী ৩হাজার ৭৭জন। খাগড়াছড়ি সিভিল সার্জন নুপুর কান্তি দাশ করোনা সংক্রমণ থেকে নিজেকে এবং পরিবারকে রক্ষার জন্য স্বাস্থ্য অধিদপ্তর থেকে জারিকৃত নির্দেশনা পালন করার অনুরোধ করেছেন। এছাড়াও জ¦র, কাশি হলে হাসপাতালে গিয়ে করোনা পরীক্ষার জন্য পরামর্শ দিয়েছেন।

খাগড়াছড়িতে করোনা সংক্রমণ বাড়ছে। মাত্র এক দিনের ব্যবধানে ১৩ শতাংশ বেড়ে ৫০ শতাংশে করোনা সংক্রমণের হার। ইতিমধ্যে স্বাস্থ্য অধিদপ্তর খাগড়াছড়ি জেলাকে করোনার উচ্চ ঝুকিপূর্ণ বা রেড জোন হিসেবে ঘোষণা করেছে। তবে তেমনটা মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি। সবাই চলছে নিজের ইচ্ছেমত চলাফেরা করছে। পড়ছে না কেউই মাস্ক। হাট-বাজার গুলো হাজারো ক্রেতা-বিক্রেতার সমাগম আগের মতই চলছে। আবার এদিকে থেমে নেই পর্যটকদের আগমন।
বৃহস্পতিবার খাগড়াছড়ি শহরের বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, খাগড়াছড়িতে আগের মতই হাজারো ক্রেতা-বিক্রেতার উপস্থিতিতে সরগরম। অধিকাংশই পড়ছে না মাস্ক। খাগড়াছড়ির ডেপুটি সার্জন ডাঃ মিল্টন চাকমা সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দিয়ে বলেছেন, খাগড়াছড়িতে করোনা সংক্রমণের হার আশংকাজনক। এভাবে বাড়তে থাকলে সামাল দেওয়া কঠিন হবে। শুধু টিকা গ্রহণ করলে করোনা মুক্ত হয়ে যাবে এমনটা ভাববার কোন কারণ নেই তিনি বলে তিনি জানান।