খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদশিরোনামস্লাইড নিউজ

খাগড়াছড়িতে এডিপিভুক্ত প্রকৌশলীদের মানববন্ধন

স্টাফ রিপোর্টার: খাগড়াছড়ি জেলায় কর্মরত প্রকৌশলীগনের মানববন্ধন এডিপিভুক্ত প্রকল্পে জেলা প্রশাসকদের (ডিসি) দিয়ে বাস্তবায়ন পরিবীক্ষণ ও মূল্যায়ন কমিটি করতে জনপ্রশাসন মন্ত্রণালয় যে চিঠি পাঠিয়েছে তা বাতিলের দাবি জানিয়েছে প্রকৌশলীদের সংগঠন ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশ (আইইবি) খাগড়াছড়ি।

জেলা প্রশাসনকে এডিপিভুক্ত শতভাগ প্রকল্প পরিবীক্ষণ ও মূল্যায়নের দায়িত্ব প্রদান সম্পর্কিত জনপ্রশাসন মন্ত্রণালয়ের আদেশ প্রত্যাহারের দাবীতে আইইবির উদ্যোগে মানববন্ধন করেছেন খাগড়াছড়ি জেলায় কর্মরত প্রকৌশলীগন।

১০ ফেব্রুয়ারি, বৃহস্পতিবার আইইবি সদর দফতরের উদ্যোগে সারাদেশের ৬৪টি জেলায়, আইইবির ১৮টি কেন্দ্র ও ৩৩টি উপকেন্দের সাথে একযোগে খাগড়াছড়ি প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন করেন।

জানা যায়, গত ১৮ জানুয়ারি জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব আবুল ফাতে মোহাম্মদ সফিকুল ইসলামের স্বাক্ষরিত চিঠিতে সরকারের উন্নয়ন প্রকল্পসমূহ মাঠ পর্যায়ে সঠিকভাবে বাস্তবায়নের লক্ষ্যে এডিপিভুক্ত শতভাগ প্রকল্পের পরিবীক্ষণ ও মূল্যায়ণ নিশ্চিতকরণে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য জেলা প্রশাসনকে সম্পৃক্ত করতে অনুরোধ করেছেন। জেলা প্রশাসকগণকে এডিপিভুক্ত শতভাগ প্রকল্প পরিবীক্ষণ ও মূল্যায়নের দায়িত্ব প্রদান সম্পর্কিত জনপ্রশাসন মন্ত্রণালয়ের আদেশ বাতিল করার জন্য এই মানববন্ধনের আয়োজন করে