খাগড়াছড়িতে কৃষকদের মাঝে পাওয়ারটিলা ও সেচ পাম্প বিতরণ

খাগড়াছড়ি প্রতিনিধি: বর্তমান সরকার ঘোষিত টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জণে খাদ্যে স্বয়ং সর্ম্পূন্নতার জন্য উন্নত ও বিজ্ঞান সম্মত চাষাবাদের বিকল্প নেই মন্তব্য করে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী বলেছেন, আধুনিক কৃষি যন্ত্রপাতি ছাড়া বিজ্ঞানসম্মত চাষাবাদও কল্পনা করা যায় না। ৩জুলাই বুধবার খাগড়াছড়ি’র গুইমারা উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয় ও স্ট্রেনদেনিং ইনক্লুসিভ ডেভেলপমেন্ট ইন চিটাগাং হিল ট্র্যাক্টস (এসআইডি-সিএইচটি) ইউএনডিপির সহযোগীতা শীর্ষক প্রকল্পের অধীনে “কৃষক মাঠ স্কুলের সদস্য” কৃষক-কৃষানীদের মাঝে পাওয়ার টিলার ও সেচ পাম্প বিতরণ কালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

গুইমারা উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাসে’র সভাপতিত্বে বিতরণী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, গুইমারা উপজেলা পরিষদ চেয়ারম্যান উশ্যেপ্রু মারমা, উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক ও সদর ইউপি চেয়ারম্যান মেমং মারমা, এসআইডি-সিএইচটি, ইউএনডিপি’র জেলা ব্যবস্থাপক প্রিয়তর চাকমা, গুইমারা থানার অফিসার ইনচার্জ বিদ্যুৎ কুমার বড়–য়া প্রমুখ।

অনুষ্ঠানের গুইমারা উপজেলার ৩টি ইউনিয়নের ইউএনডিপি পরিচালিত “কৃষক মাঠ স্কুলের” ২৬জন কৃষক-কৃষানীর মাঝে ১৩টি পাওয়ার টিলার ও ১৩টি সেচ পাম্প বিতরণ করা হয়েছে। এছাড়াও পুরো জেলার প্রতিটি উপজেলায় একই ভাবে ১১৩টি পাওয়ার টিলার ও ১১৩টি সেচ পাম্প বিতরণ করা হয়েছে।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post