• June 18, 2024

খাগড়াছড়িতে কৃষি যন্ত্রপাতি ও অনুদানের চেক বিতরণ

 খাগড়াছড়িতে কৃষি যন্ত্রপাতি ও অনুদানের চেক বিতরণ

খাগড়াছড়ি প্রতিনিধি: পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয় এর মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেছেন, দূরদর্শী চিন্তা চেতনায় বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা তলাবিহীন ঝুঁড়ি থেকে বাংলাদেশকে উন্নয়নশীল দেশে রূপান্তরিত করে তুলেছেন। ১ অক্টোবর রবিবার দুপুরে খাগড়াছড়ি জেলা পরিষদ প্রাঙ্গনে কৃষি যন্ত্রপাতি ও অনুদানের চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি আরো বলেন শেখ হাসিনার সময় উপযোগি ভাবনার মধ্য দিয়ে পার্বত্য চট্টগ্রাম চুক্তি (শান্তি চুক্তি) করে শান্তি ফিরিয়ে এনেছে। যা ধীরে ধীরে সে চুক্তি বাস্তবায়িত হচ্ছে। রাতারাতি কখনো চুক্তি বাস্তবায়ন হয়ে যাবে না উল্লেখ করে ধারাবাহিক ভাবে বর্তমান সরকার চুক্তি বাস্তবায়ন করবে জানিয়ে শেখ হাসিনার সরকারের উন্নয়নের ফিরিস্তি তুলে ধরেন তিনি।

তাই কৃষি ক্ষেত্র থেকে শুরু করে প্রতিটি ক্ষেত্রকে কাজে লাগিয়ে দেশকে এগিয়ে নিতে আহবান জানিয়ে আবারো নৌকায় ভোট দেওয়ার আহবান জানান প্রধান অতিথি। এ সময় তিনি পার্বত্য অঞ্চলের মানুষ বোঝা নয়,সম্পদ বলে মন্তব্য করেন।

খাগড়াছড়ি জেলা পরিষদ চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপুর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন, ভারত প্রত্যাগত শরণার্থী বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবিশ্বাস উন্নয়নের ফলে তিনি বিশ্ব দরবারে পরিচিতি লাভ করেছে। তাই উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আবারো নৌকায় ভোট দিয়ে শেখ হাসিনাকে দেশ পরিচালনার সুযোগ দেওয়ার আহবান জানান তিনি।

স্ট্রেনদেনিং ইনক্লুসিভ ডেভেলপমেন্ট ইন ট্রাক্টস (এসআইডি-সিএইচটি) শীর্ষক প্রকল্পের আওতায় এডিপিতে বরাদ্দকৃত জিওবির অর্থায়নে ৪কোটি টাকার কৃষি যন্ত্রপাতির মধ্যে ৯টিন রাইচ কম্বোমিল, ২১টি পাওয়ার টিলার, ৯টি পাওয়ার রিপার,৯টি পাওয়ার থ্রেসার,৪টি কম্বাইন্ড হারভেস্টার,১৫টি পাম্প মেশিন,১৮টি পাওয়ার স্প্রে মেশিনসহ বিভিন্ন সেক্টরে ৩শ ৯১ জন ব্যাক্তি/প্রতিষ্ঠানকে ১কোটি এবং খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ থেকে আপদকালীনত্রাণ বিতরণ কর্মসূচীতে ১৪৬ জনকে ৫৭ লক্ষ টাকার চেক এসময় বিতরণ করা হয় এতে।

সংরক্ষিত আসনের নারী সংসদ সদস্য বাসন্তী চাকমা,খাগড়াছড়ি রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ মোহতাশিম হায়দার চৌধুরী,জেলা প্রশাসক মো. সহিদুজ্জামান,মং সার্কেলের রাজা সাচিংপ্রু চৌধুরী,খাগড়াছড়ি পুলিশ সুপার মুক্তা ধর,খাগড়াছড়ি ডিজিএফআই কমান্ডার কর্ণেল অ স ম বদিউল আলম,খাগড়াছড়ি জেলা পরিষদ মূখ্য নির্বাহী কর্মকর্তা টিটন খীসা,খাগড়াছড়ি জোন কমান্ডার লে: কর্ণেল আবুল হাসনাত, খাগড়াছড়ি এএসউই কমান্ডার লে: কর্ণেল ইশতিয়াক আহম্মেদসহ বিভিন্ন প্রতিষ্ঠা কর্মকর্তা, পরিষদ সদস্য ও দলীয় নেতাকর্মীরা এতে অংশ নেন।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post