• June 24, 2024

খাগড়াছড়িতে জাতীয় আইনগত সহায়তা দিবস  উদযাপন

 খাগড়াছড়িতে জাতীয় আইনগত সহায়তা দিবস  উদযাপন

খাগড়াছড়ি প্রতিনিধি: বঙ্গবন্ধুর স্বপ্নপুরণ,বিনামুল্যে আইনী সেবার দ্বার উম্মোচন এ শ্লোগানে সারাদেশের মত খাগড়াছড়ি পার্বত্য জেলায়ও জাতীয় আইনগত সহায়তা দিবস ২০২৩ উদযাপন করা হয়েছে।

এ উপলক্ষে খাগড়াছড়ি জেলা জজকোর্ট প্রাঙ্গনে শান্তির প্রতীক পায়রা ও বেলুন উড়িয়ে শোভাযাত্রার উদ্বোধন করেন শরনার্থী পুনর্বাসন বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি। শোভাযাত্রাটি শহরের গুরুত্বপুর্ণ সড়ক পদক্ষিন করে অফিসার্স ক্লাব মিলনায়তনে গিয়ে শেষ হয়।

পরে জেলা লিগ্যাল এইড এর চেয়ারম্যান, জেলা ও দায়রা জজ  মোহাম্মদ শাহীন উদ্দিন  এর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন শরনার্থী পুনর্বাসন বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি, বিশেষ অতিথি ছিলেন জেলা পরিষদ চেয়ারম্যান মংসুই প্রæ চৌধুরী অপু, যুগ্ম জেলা জজ মাহমুদুল ইসলাম, চীফ জ্যুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট ওমর ফারুক, অতিরিক্তি জেলা ম্যাজিষ্ট্রেট মো: নজরুল ইসলাম, ডেপুটি সিভিল সার্জন ডা: মিটন চাকমা, অতিরিক্ত পুলিশ সুপার মিজ জিনিয়া চাকমা ও জেলা বার এসোসিয়েশনের সভাপতি এডভোকেট আশুতোষ চাকমা। স্বাগত বক্তব্য রাখেন জেলা লিগ্যাল এইড অফিসার রাজিব দে।
আলোচনা সভায় বক্তাগন দরিদ্র ,অসহায় ও নি:স্ব মানুষকে আইনী সেবা দিতে সরকারের নানা উদ্যোগের কথা তুলে ধরেন। আলোচনা সভায় জানানো হয়,গত বছর খাগড়াছড়ি জেলায় ২৫৫টি আবেদন বিকল্প বিরোধ (এডিআর) এর মাধ্যমে  নিস্পত্তি করা হয়েছে, ৪১৫ জনকে আইনী পরামর্শ ও ১৮০ জনকে আইনী সহায়তা দেয়া হয়েছে।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post