খাগড়াছড়িতে জাতীয় স্থানীয় সরকার দিবস পালিত

খাগড়াছড়ি প্রতিনিধি: “সেবা ও উন্নতির দক্ষ রূপকার, উন্নয়নে-উদ্ভাবনে স্থানীয় সরকার” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে খাগড়াছড়ি জেলা প্রশাসনের আয়োজনে র‌্যালী ও আলোচনা সভার মধ্য দিয়ে পালিত হলো জাতীয় স্থানীয় সরকার দিবস।

রবিবার (১৭ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৯টায় খাগড়াছড়ি জেলা প্রশাসক মো. সহিদুজ্জামান এর সভাপতিত্বে জেলা প্রশাসক কার্যালয় হতে একটি র‌্যালি বের হয়ে বিভিন্ন সড়ক ঘুরে জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে আলোচনা সভায় মিলিত হয়।

খাগড়াছড়ি জেলা প্রশাসক বলেন, বাংলাদেশ সরকার জাতীয় স্থানীয় সরকার দিবস ঘোষণা করেছেন। তারই আলোকে প্রথমবারের মতো এ দিবসটি পালিত হলো। আগামীতেও সারাদেশে দিবসটি পালন করা হবে। তিনি- জেলার বিভিন্ন ইউনিয়ন পরিষদের ৩৮টি শূন্য পদের আবেদন পাওয়া গেছে। খুব শীঘ্রই এই শূন্য পদে নিয়োগ দেওয়া হবে। সেই লক্ষ্যে কাজ করছে প্রশাসন।’ জেলা প্রশাসক বলেন, ‘আগামী ৩ মাসে যেসব উপজেলা এবং পৌরসভা শিশু জন্মের পর থেকে ১ বছরের মধ্যে শিশুদের জন্ম নিবন্ধন পূরণের টার্গেট পূরণ করতে পারবে তাদেরকে জেলা পর্যায়ে বিশেষ পুরষ্কার দেওয়া হবে। পাশাপাশি টার্গেট পূরণ করতে না পারলে তিরস্কারেরও ব্যবস্থা করা হবে।’

এসময় উপস্থিত থেকে বক্তব্য রাখেন, খাগড়াছড়ি জেলার অতিরিক্ত জেলা প্রশাসক স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক নাজমুন আরা সুলতানা, খাগড়াছড়ি সদর উপজেলা চেয়ারম্যান মো. শানে আলম, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাঈমা ইসলাম, জেলা পরিষদের সদস্য কল্যাণ মিত্র বড়ুয়া, এলজিইডি নির্বাহী প্রকৌশলী মো. রফিকুল ইসলাম, খাগড়াছড়ি পৌরসভার কাউন্সিলর ও প্যানেল মেয়র মো. শাহ আলম, গোলাবাড়ি ইউপি চেয়ারম্যান উল্লাস ত্রিপুরা প্রমুখ।

এছাড়াও র‌্যালি পরবর্তী আলোচনা সভায় খাগড়াছড়ি সদর উপজেলা, খাগড়াছড়ি পৌরসভা, খাগড়াছড়ি সদর উপজেলার বিভিন্ন ইউনিয়ন পরিষদের জনপ্রতিনিধি এবং গণ্যমান্য ব্যক্তিবর্গ অংশগ্রহণ করেন।

জানা জায় ১৭ সেপ্টেম্বর থেকে ৩ দিনব্যাপী উপজেলা এবং ইউনিয়ন পর্যায়ে র‌্যালি, আলোচনা সভা এবং বিশেষ সেবা প্রদানের মাধ্যমে জাতীয় স্থানীয় সরকার দিবস উদযাপন করা হবে।

Read Previous

খাগড়াছড়িতে ‘প্রকৃতি ও জীবন ক্লাব’র উদ্যোগে বৃক্ষচারা বিতরণ ও সভা

Read Next

মানিকছড়িতে ওএমএস কান্ড, পদ হারালেন ছাত্রলীগ নেতা