খাগড়াছড়িতে জাতীয় স্যানিটেশন মাস পালন

খাগড়াছড়ি প্রতিনিধি: টেকসই উন্নয়ন, স্বাস্থ্য সম্মত স্যানিটেশন-এই প্রতিপাদ্যকে সামনে রেখে খাগড়াছড়িতে জাতীয় স্যানিটেশন মাস অক্টোবর-২০১৮ পালিত হয়েছে। এ উপ

বাঙ্গালি জাতির গৌরবের মাস ডিসেম্বর: লক্ষ্মীছড়িতে বিজয় শোভাযাত্রা
লক্ষ্মীছড়ি উপজেলা প্রশাসনের ইফতার মাহফিল
গুইমারায় মোটরসাইকেল দূর্ঘটনা: নিহত ১, আহত ২

খাগড়াছড়ি প্রতিনিধি: টেকসই উন্নয়ন, স্বাস্থ্য সম্মত স্যানিটেশন-এই প্রতিপাদ্যকে সামনে রেখে খাগড়াছড়িতে জাতীয় স্যানিটেশন মাস অক্টোবর-২০১৮ পালিত হয়েছে। এ উপলক্ষে বুধবার সকালে খাগড়াছড়ি পৌরসভার উদ্যোগে কার্যালয়ের সামনে থেকে বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় পৌরসভার সম্মেলন কক্ষে গিয়ে আলোচনা সভা করে। পৌর মেয়র রফিকুল আলম’র সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন, খাগড়াছড়ি জনস্বাস্থ্য প্রকৌশল বিভাগের সহকারি প্রকৌশলী মো. আশরাফুল ইসলাম, পৌরসভার সচিব পারভীন আক্তার খন্দকার, নির্বাহী প্রকৌশলী দীলিপ কুমার বিশ্বাস প্রমুখ।

এসময় বক্তারা বলেন, জাতীয় আর্থ-সামাজিক বিকাশের পূর্বশর্ত হিসেবে প্রয়োজন সুস্থ জীবন ও সুন্দর পরিবেশ। সুস্থ ও সুন্দর পরিবেশ সৃষ্টির ক্ষেত্রে মানসম্পন্ন স্যানিটেশনের বিকল্প নেই। আর তাই স্যানিটেশন চ্যালেঞ্জ মোকাবেলায় সরকার জাতীয় পর্যায়ে গড়ে তুলেছে সামাজিক আন্দোলন। এরই ধারাবাহিকতায় খাগড়াছড়িকে শতভাগ স্যানিটেশনের আওতায় আনতে কাজ করছে খাগড়াছড়ি পৌরসভা ও জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর।