খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদশিরোনামস্লাইড নিউজ

খাগড়াছড়িতে দুর্নীতি প্রতিরোধ বিষয়ক আলোচনা সভা

দুর্নীতির বিরুদ্ধে সামাজিক সচেতনা ও প্রতিরোধ গড়ে তুলতে হবে- মহাপরিচালক

স্টাফ রিপোর্টার: দুর্নীতি উন্নয়নের বড় অন্তরায়। প্রাতিষ্ঠানিক দুর্নীতির পাশাপাশি অপ্রাতিষ্ঠানিক দুর্নীতি রোধে সামাজিক সচেতনতা ও প্রতিরোধ গড়ে তুলতে হবে। সমাজ থেকে দুর্নীতি রোধে সরকারের পাশাপাশি জনপ্রতিনিধি ও স্বেচ্ছাসেবী বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক প্রতিষ্ঠানকে এগিয়ে আসতে হবে। দুর্নীতি দমন কমিশনের মহাপরিচালন (প্রশাসন) মো: জহির রায়হান রবিবার খাগড়াছড়িতে দুর্নীতি দমন ও প্রতিরোধ বিষয়ে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

খাগড়াছড়ির জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্ঠিত এ আলোচনা সভায় দুর্নীতি দমন কমিশনের রাঙ্গামাটি সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক জিএম আহসানুল কবির, জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি সুদর্শন দত্ত, সাধারণ সম্পাদক এডভোকেট জসিম উদ্দিন মজুমদার বক্তব্য রাখেন।

অনুষ্ঠানের প্রধান অতিথি আরো বলেন, দুর্নীতি দমন কমিশন এখন আগের তুলনায় অনেক বেশি শক্তিশালী। কম জনবল নিয়েও কমিশন আন্তরিকতা ও নিষ্ঠার সাথে কাজ করে যাচ্ছে বলে দায়েরকৃত মামলার ৭০ভাগই অপরাধীর সাজা হচ্ছে। তিনি জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটিকে সামাজিক সচেতনা বাড়ানোর কাজ করার পাশাপাশি যে সব প্রতিষ্ঠানের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ রয়েছে তাদের সাথে মাঝে মাঝে মতবিনিময় করে অভিযোগ সর্ম্পকে জানানো এবং সাধারণ মানুষ কিভাবে কমিশনে অভিযোগ বা দরখাস্ত করবে সে সর্ম্পকে সচেতন করার অনুরোধ জানান। অনুষ্ঠানে জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সদস্য ও বিভিন্ন পর্যায়ের সরকারী কর্মকর্তাগন উপস্থিত ছিলেন।