খাগড়াছড়িতে দুর্নীতি বিরোধী সামাজিক আন্দোলন বিষয়ক ওরিয়েন্টেশন

খাগড়াছড়িতে দুর্নীতি বিরোধী সামাজিক আন্দোলন বিষয়ক ওরিয়েন্টেশন

রহিম হৃদয়: খাগড়াছড়িতে সচেতন নাগরিক কমিটি (সনাক) খাগড়াছড়ি শাখার উদ্যোগে  দুর্নীতি বিরোধী সামাজিক আন্দোলন বিষয়ক ওরিয়েন্টেশন। সোমবার (২৬ সেপ্টে:)

পানছড়িতে বই উৎসব, নতুন বই পেয়ে খুশি শিক্ষার্থীরা
গুইমারাতে মা সমাবেশ: উন্নত ও শিক্ষিত জাতি গঠনে মায়েদের ভূমিকা অপরিসীম-কংজরী চৌধুরী
দীঘিনালা জোন কর্তৃক শিক্ষা উপকরণ বিতরণ
রহিম হৃদয়: খাগড়াছড়িতে সচেতন নাগরিক কমিটি (সনাক) খাগড়াছড়ি শাখার উদ্যোগে  দুর্নীতি বিরোধী সামাজিক আন্দোলন বিষয়ক ওরিয়েন্টেশন। সোমবার (২৬ সেপ্টে:) সকাল ৯ টায় খাগড়াছড়ি ক্ষুদ্র নৃগোষ্ঠীর সাংস্কৃতিক ইনস্টিটিউটে এ ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়। খাগড়াছড়ি সচেতন নাগরিক কমিটি (সনাক), সভাপতি প্রফেসর বোদি সত্ত্ব দেওয়ানের উদ্বোধনী বক্তব্যের মাধ্যমে দিনব্যাপী অরিয়েন্টেশন কর্মসূচি শুরু হয়।

সূচনা বক্তব্যে সনাক সভাপতি বলেন, নির্বাচিত ইসিজি সদস্যরা এই ওরিয়েন্টেশনে অংশগ্রহণের মাধ্যমে সনাক তথা টিআইবি’র চলমান দুর্নীতিবিরোধী সামাজিক আন্দোলনের  ধরণ ও পদ্ধতি সম্পর্কে ধারণা লাভ করবে এবং একই সাথে স্থানীয় পর্যায়ে দুর্নীতি বিরোধী সামাজিক আন্দোলনে জনসম্পৃক্ততাবৃদ্ধির মাধ্যমে এই আন্দোলনকে আরো বেগবান করে তুলবে। নিজেদের যোগ্য নাগরিক হিসেবে গড়ে তোলার পাশাপাশি সোনার বাংলা বিনির্মাণে প্রতিটি সদস্য গুরুত্বপূর্ণ দায়িত্ব ও কর্তব্য রয়েছে।
সদস্যগণ নিয়মিত সভা আয়োজনের মাধ্যমে সকলের ঐক্যমতের ভিত্তিতে কমিউনিটি মনিটরিং স্থানীয় সমস্যা সমাধানের উদ্যোগ গ্রহণ ও স্থানীয় পর্যায় এডভোকেসি করে সমস্যা সমাধানের ভূমিকা রাখতে পারবে।  প্রশিক্ষণের আরো বক্তব্য রাখেন স্বাস্থ্য বিষয়ক কমিটির সদস্য সাংবাদিক-মোঃ জহুরুল আলম, ওরিয়েন্টেশন টি পরিচালনা করেন চট্টগ্রাম ক্লাস্টার কো-অর্ডিনেটর মোহাম্মদ জসিম উদ্দিন। উক্ত অনুষ্ঠানে বক্তব্য রাখেন সনাক সদস্য সলিতা চাকমা, বিধান রায় বিশ্বাস এবং সমন্বয়ক আব্দুর রহিম হৃদয়, পারভিন আক্তার আবু জাহেদ প্রমুখ।