খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদমাটিরাঙ্গাশিরোনামস্লাইড নিউজ

খাগড়াছড়িতে নিরিহ চাষীদের উপর নির্যাতনে চাঁদা দাবির প্রতিবাদে বিক্ষোভ-সমাবেশ

খাগড়াছড়ি প্রতিনিধি: চাঁদার দাবীতে নিরিহ চাষীদের উপর নির্যাতন ও পাহাড়ে চাষাবাদ করতে না দেয়ার প্রতিবাদে পার্বত্য চট্টগ্রামের উপজাতীয় সশস্ত্র সন্ত্রাসী সংগঠন ইউনাইটেড পিপলস্ ডেমক্রেটিক ফন্ট (ইউপিডিএফ) এর বিরুদ্ধে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে চট্টগ্রাম নাগরিক পরিষদ।

সংগঠনের জেলা কমিটির সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার মুহাম্মাদ লোকমান হোসাইনের সঞ্চালনায় ও জেলা সভাপতি ইঞ্জিনিয়ার আব্দুল মজিদের সভাপতিত্বে খাগড়াছড়ির তবলছড়ি এলাকায় এই বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক আলমগীর কবির। অন্যান্যের মধ্যে উপজেলা ভাইস চেয়ারম্যান আনিসুজ্জামান ডালিম, সাবেক চেয়ারম্যান আবুল কাশেম ভূঁইয়া প্রমুখ উপস্থিত ছিলেন।

সমাবেশে বক্তারা অভিযোগ করেন, তাইন্দং-তবলছড়ি এলাকায় দীর্ঘদিন থেকে উপজাতীয় সন্ত্রাসীরা বাঙালিদেরকে নির্যাতন করে আসছে। এছাড়াও সন্ত্রাসীরা বাঙ্গালীদেরকে পাহাড়ে চাষাবাদে বাঁধা দিচ্ছে অভিযোগ করে দ্রুত সময়ের মধ্যে সেনাবাহিনীর যৌথ অভিযান পরিচালনার জোর দাবী জানান বক্তারা। এর আগে সহস্রাধিক নির্যাতিত বাঙ্গালীদের একটি বিক্ষোভ মিছিল বের হয়ে বিভিন্ন এলাকা প্রদক্ষিন করে।