খাগড়াছড়িতে নির্বাচনের পরিবেশ নেই, সাংবাদিক সম্মেলনে বিএনপির প্রার্থীর অভিযোগ

স্টাফ রিপোর্টার: খাগড়াছড়িতে নির্বাচনী পরিবেশ নেই দাবি করে গায়েবি মামলায় দলীয় নেতাকর্মীদের গ্রেফতার, হুমকি-ধমকি, দলীয় অফিস খুলতে বাধা, কতিপয় প্রজাতন্ত্

৪র্থ ডিজিটাল বাংলাদেশ দিবস উপলক্ষে লক্ষ্মীছড়িতে সেমিনার
মহালছড়িতে এক দৃষ্টিপ্রতিবন্ধি পরিবারের পাশে চেয়ারম্যান বাপ্পী খীসা
রামগড়-তানাক্কাপাড়া সীমান্ত সড়ক প্রকল্পে ক্ষতিগ্রস্তদের মাঝে নগদ অর্থ প্রদান

স্টাফ রিপোর্টার: খাগড়াছড়িতে নির্বাচনী পরিবেশ নেই দাবি করে গায়েবি মামলায় দলীয় নেতাকর্মীদের গ্রেফতার, হুমকি-ধমকি, দলীয় অফিস খুলতে বাধা, কতিপয় প্রজাতন্ত্রের কর্মকর্তা-কর্মচারীর সরকার দলীয় প্রার্থীর পক্ষে ভোট চাওয়া ও সরকারি দলীয় প্রার্থীর বিরুদ্ধে আচারণ বিধি লঙ্ঘনসহ সাংবাদিক সম্মেলনে নানা অভিযোগ করেছেন খাগড়াছড়ি আসনে বিএনপি মনোনীত প্রার্থী শহীদুল ইসলাম ভ’ইয়া (ফরহাদ)।

১ ডিসেম্বর শনিবার সকালে আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে খাগড়াছড়ি জেলা বিএনপির কার্যালয়ে স্থানীয় সাংবাদিকদের সাথে এক মতবিনিয় সভায় তিনি এ অভিযোগ করেন। সকল সাংবাদিকদের সহযোগিতা চেয়ে তিনি বলেন, তফসিল ঘোষণার পর খাগড়াছড়িতে লেভেল প্লেয়িং ফিল্ড তৈরী হয়নি। সরকার দলীয় প্রার্থী নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘন করে বিশাল শোডাউন করে মনোনয়ন পত্র দাখিল করেছে। তিনি প্রতিমন্ত্রীর পদমর্যাদার টাস্কফোর্স চেয়ারম্যান হিসেবে সরকারি যাবতীয় সুযোগ-সুবিধা গ্রহণের পাশাপাশি পতাকা ব্যবহার করছে। বিষয়টি নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তাদের বার বার অবহিত করা হলেও কোনো প্রতিকার পাওয়া যাচ্ছে না।

মতবিনিয় সভায় উপস্থিত ছিলেন, খাগড়াছড়ি জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি প্রবীন চন্দ্র চাকমা, সহ-সভাপতি আবু ইউসুফ চৌধুরী, মংসাথোয়াই চৌধুরী, এডভোকেট আব্দুল মালেক মিন্টু, অনিমেষ চাকমা রিংকু, এম এন আবছার, মো. মোশারফ হোসেন, দপ্তর সম্পাদক আবু তালেক, মো. মফিজুর রহমান, জেলা যুবদলের সভাপতি মাহাবুব আলম সবুজ, জেলা মহিলা দলের সাধারণ সম্পাদীকা কুহেলী দেওয়ান, জেলা স্বেছাসেবক দলের সভাপতি মো. নজরুল ইসলামসহ জেলা ছাত্রদলের সভাপতি মো. সাহেদ হোসেন সুমন, সাধারণ সম্পাদক জাহেদুল আলমসহ বিএনপি ও অংগ-সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।