• June 24, 2024

খাগড়াছড়িতে পরীক্ষার্থীদের উপর হামলার প্রতিবাদে বিক্ষোভ

স্টাফ রিপোর্টার: খাগড়াছড়ি সরকারি কলেজের এইচএসসি পরিক্ষার্থীদের উপর হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে খাগড়াছড়ি সরকারি কলেজের সাধারণ শিক্ষার্থী ও এইচএসসি পরিক্ষার্থীরা।  বৃহস্পতিবার ২৬ এপ্রিল ২০১৮ বেলা ২টায় হাতের লেখা প্ল্যাকার্ড নিয়ে স্বনির্ভর বাজার থেকে বিক্ষোভ মিছিল শুরু করে নারাঙহিয়া রেডস্কোয়ার হয়ে, উপজেলা ঘুরে এসে আবার স্বনির্ভর বাজারে এক সমাশের মাধ্যমে শেষ হয়। সমাবেশে বক্তব্য রাখেন এইচএসসি পরিক্ষার্থী ধনকিশোর ত্রিপুরার, অজেল ত্রিপুরা ও সংহতি জানিয়ে বক্তব্য রাখেন বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি)  খাগড়াছড়ি সরকারি কলেজ শাখার সাধারণ সম্পাদক জেসিম চাকমা।

বক্তারা অভিযোগ করে বলেন, প্রতিদিনের ন্যায় আজ সকালে এইচএসসি পরীক্ষার্থীরা ইতিহাস ১ম পত্র পরীক্ষায় অংশগ্রহণ শেষে দুপুর ১:১০টার দিকে সিএনজিযোগে বাড়ীতে ফেরার পথে ক্যান্টনমেন্টের ক্যান্টিনের সামনে পৌঁছলে দিপন চাকমা, বিপুল চাকমা, জোনান চাকমা, বিজয় চাকমা, অর্পন চাকমা, মহামুনি, অত্র চাকমা, অম্লান চাকমা ওউত্তম ত্রিপুরার নেতৃত্বে ২০-২২ জন সংস্কারপন্থী সন্ত্রাসী সিএনজি অবরুদ্ধ করে অস্ত্র-লাঠি-কিরিচ ও সাইকেলে চেইন দিয়ে পরীক্ষার্থী ছাত্রদের উপর অতর্কিত হামলা চালায়। এতে এইচএসসি পরীক্ষার্থী সজীব চাকমা মাথায় আঘাতপ্রাপ্ত হয়ে গুরুতর আহত এবং তাদের বহনকারী সিএনজি ড্রাইভারসহ ৪-৫ জন শিক্ষার্থী আহত হয়।

অবিলম্বে এইচএসসি পরীক্ষার্থীদের উপর চিহ্নিত হামলাকারীদের গ্রেপ্তার ও শাস্তির দাবি জানায় এবং আগামী পরিক্ষাগুলোতে পরিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিতে দাবি জানাচ্ছি।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post