• July 16, 2024

টিপু হত্যার প্রতিবাদে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ

খাগড়াছড়ি প্রতিনিধি: খাগড়াছড়ির মাটিরাঙ্গায় পল্লী চিকিৎসক নুর মোহাম্মদ টিপু হত্যারকারীদের দ্রুত গ্রেপ্তার করে সর্বোচ্চ শাস্তির দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ। সকালে মাটিরাঙ্গা বাজারের মুক্তিযোদ্ধা চত্বরে নাগরিক পরিষদের কেন্দ্রীয় দপ্তর সম্পাদক ইঞ্জিনিয়ার মুহাম্মদ লোকমান হোসাইন এর সঞ্চালনায় ও কেন্দ্রীয় নেতা এস এম হেলালের সভাপতিত্বে এই মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার আলকাছ আল মামুন ভূঁইয়া, মহাসচিব আলমগীর কবির, সহ যুগ্ম সাধারণ সম্পাদক কাউন্সিলর ইঞ্জিনিয়ার আব্দুল মজিদ, কাউন্সিলর এস এম মাসুম রানা, সাংগঠনিক সম্পাদক ও উপজেলা ভাইস চেয়ারম্যান আনিসুজ্জামান ডালিম, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ মাইন উদ্দিন, যুব বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম মাসুদ প্রমুখ বক্তব্য রাখেন।

বক্তারা অভিযোগ করে বলেন, পার্বত্য চট্টগ্রাম থেকে বাঙালি উচ্ছেদের নীলনকশা হিসেবে ৩০ হাজার বাঙালির খুনী সন্তু লারমা ও ইউপিডিএফের প্রসীত বিকাশ খীসারা এখনও হত্যা, গুম চালিয়ে যাচ্ছে। তাদের আইনের আওতায় আনা না হলে পাহাড়ে আরও ভয়াবহ পরিস্থিতির জন্ম দিবে জানিয়ে টিপু হত্যাকারীসহ পাহাড়ের সকল হত্যাকাণ্ডের সুষ্ঠু তদন্ত ও বিচার দাবি করেন।

উল্লেখ, গত শুক্রবার ভোরে মাটিরাঙ্গার মুসলিমপুর বাড়ি থেকে ডেকে নিয়ে দুর্বৃত্তরা হত্যা করে পল্লী চিকিৎসক নুর মোহাম্মদ টিপুকে। একই দিন দুপুরে মাটিরাঙ্গার সাপমারা এলাকার পাহাড়ী ছড়া থেকে তার মরদেহ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় মামলা হলেও পুলিশ এখনও কাউকে গ্রেপ্তার করতে পারেনি।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post