খাগড়াছড়িতে পাহাড়ি ছাত্র পরিষদের কাউন্সিল

খাগড়াছড়ি প্রতিনিধি: “শহীদদের চেতনায় উজ্জীবিত হয়ে অধিকার প্রতিষ্ঠার লড়াইয়ে আগুয়ান সৈনিক হোন, ছাত্রসমাজের লৌহপ্রাচীর দূর্গ গড়ে তুলুন” এই আহ্বানে বৃহত্তর

হরতাল নেই, পার্বত্য বাঙ্গালি ছাত্র পরিষদের নতুন কর্মসূচি
অবশেষে মুক্তি পেলো রামগড়ের অপহৃতরা
গুইমারায় যুবলীগের ৪৬তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

খাগড়াছড়ি প্রতিনিধি: “শহীদদের চেতনায় উজ্জীবিত হয়ে অধিকার প্রতিষ্ঠার লড়াইয়ে আগুয়ান সৈনিক হোন, ছাত্রসমাজের লৌহপ্রাচীর দূর্গ গড়ে তুলুন” এই আহ্বানে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি) এর খাগড়াছড়ি জেলা শাখার ১৬তম কাউন্সিল সম্পন্ন হয়েছে।  ১ সেপ্টেম্বর শনিবার সকাল ১১টায় স্বনির্ভর এলাকায় এক আলোচনা সভার মাধ্যমে এই কাউন্সিল সম্পন্ন হয়।পিসিপি’র জেলা শাখার সাধারণ সম্পাদক অমল ত্রিপুরার সভাপতিত্বে অনুষ্টিত সভায় সংগঠনটির দপ্তর সম্পাদক সমর চাকমার সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন,গণতান্ত্রিক যুব ফোরামের জেলা শাখার সাংগঠনিক সম্পাদক রুপেশ চাকমা ও হিলউইমেন্স ফেডারেশনের নেত্রী এন্টি চাকমা প্রমুখ।

সভায় সম্প্রতি স্বনির্ভর বাজারে সংঘটিত হত্যাকান্ড ঘটনার উদ্বেগ প্রকাশ করে বক্তারা বলেন, পার্বত্য চট্টগ্রামে একটি মহলের আশ্রয়-প্রশ্রয়ে জেএসএস (সংস্কার) ও নব্য মুখোশ বাহিনীর সন্ত্রাসীরা মিঠুন,তপন,এলটন,পলাশ ও সূর্য বিকাশ চাকমার মত রাজনৈতিক ও সমাজকর্মীদের একের পর এক হত্যা করছে।  সাধারণ মানুষও তাদের এই নৃশংসতা থেকে বাদ যাচ্ছে না।  সাধারণ জনগণকে অপহরণসহ প্রাণনাশের হুমকি দিয়ে জোরপূর্বক চাঁদা আদায় করছে তারা। প্রশ্রয় দেয়া সেই মহলটির পৃষ্ঠপোষকতার কারনে, জেএসএস (সংস্কার) ও নব্য মুখোশ বাহিনীর সন্ত্রাসীদের কাছে এখানকার জনগণ জিম্মি হয়ে পড়েছে বলেও অভিযোগ করে নেতৃবৃন্দ।  এসময় অবিলম্বে স্বনির্ভর,পেরাছড়ায় পিসিপি,ডিওয়াইএফ নেতাসহ ৭ জনকে হত্যা ও ইউপিডিএফ সংগঠক মিঠুন চাকমা হত্যার ঘটনায় জড়িত সংষ্কার,নব্য মুখোশবাহিনীর সন্ত্রাসীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান বক্তারা।

আলোচনা সভা শেষে অনুষ্ঠিত কাউন্সিল অধিবেশনে পুরাতন কমিটিকে বিলুপ্ত ঘোষণা করে উপস্থিত সকলের সর্বসম্মতি ক্রমে অমল ত্রিপুরাকে সভাপতি,সমর চাকমাকে সাধারণ সম্পাদক ও নিকেল চাকমাকে সাংগঠনিক সম্পাদক করে ১৫ সদস্য বিশিষ্ট নতুন জেলা কমিটি গঠন করা হয়। পরে নতুন কমিটিকে শপথ বাক্য পাঠ করান এবং নবাগত কমিটির উদ্দেশ্য বক্তব্য রাখেন, পিসিপি’র কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক সুনয়ন চাকমা।