Homeস্লাইড নিউজশিরোনাম

খাগড়াছড়িতে পুলিশ-ইউপিডিএফ সংঘর্ষ, ১৩৪ জনের বিরুদ্ধে মামলা

স্টাফ রিপোর্টার: খাগড়াছড়ি জেলা শহরের স্বনির্ভর বাজার এলাকায় বুধবার পুলিশের সঙ্গে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) নেতা-কর্মীদের মধ্যে সং

কিশোরী ধর্ষণের অভিযোগে খাগড়াছড়িতে ৩ জন আটক
মাটিরাংগায় ডিজিটাল বিউটি এক্সপাট তৈরির ওয়ার্কসপ অনুষ্ঠিত
সিন্দুকছড়ি জোনে সেনাবাহিনীর মাসিক মতবিনিময় সভা

স্টাফ রিপোর্টার: খাগড়াছড়ি জেলা শহরের স্বনির্ভর বাজার এলাকায় বুধবার পুলিশের সঙ্গে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) নেতা-কর্মীদের মধ্যে সংঘটিত সংঘর্ষের  ঘটনায় খাগড়াছড়ি সদর থানায় মামলা রুজু করা হয়েছে। পুলিশ বাদী হয়ে এ মামলায় ইউপিডিএফের ১শ’ ৩৪ নেতাকর্মীকে আসামি করা হয়েছে। বুধবার রাতেই খাগড়াছড়ি সদর থানায় ইউপিডিএফ ও সহযোগী সংগঠনের ১৪ নেতাকর্মীর নাম উল্লেখপূর্বক আরো অজ্ঞাতনামা ১শ’ ২০ নেতাকর্মীকে আসামি করা হয়।

খাগড়াছড়ি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তারেক আব্দুল হান্নান সাংবাদিকদের জানান, পুলিশের কাজে বাধা ও হামলার অভিযোগে মামলাটি দায়ের করা হয়েছে। মামলায় গণতান্ত্রিক যুব ফোরামের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক জিকো ত্রিপুরা, পাহাড়ি ছাত্র পরিষদ খাগড়াছড়ি জেলা শাখার ভারপ্রাপ্ত সভাপতি তপন চাকমা ও সাধারণ সম্পাদক অমল ত্রিপুরাসহ ইউপিডিএফ এবং সহযোগী সংগঠনের শীর্ষ পর্যায়ের বেশ কয়েকজন নেতা-কর্মীর নাম রয়েছে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

উল্লেখ্য  গত বুধবার সকাল ১০টা নাগাদ জেলা শহরের স্বনির্ভর বাজার এলাকায় ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (প্রসীত গ্রুপের) নেতাকর্মীদের একটি লাঠি মিছিলে পুলিশ বাধা দিলে সংঘর্ষে পাঁচ পুলিশসহ উভয় পক্ষের অন্তত ১৫ জন আহত হয়। এ সময় পুলিশ ২০ রাউন্ড টিয়ারশেল ও ৫৬ রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।