• June 16, 2024

খাগড়াছড়িতে প্রথমবারের মতো ‘একুশের পদাবলি’ আবৃত্তি সন্ধ্যা

 খাগড়াছড়িতে প্রথমবারের মতো ‘একুশের পদাবলি’ আবৃত্তি সন্ধ্যা

খাগড়াছড়ি প্রতিনিধি: ভাষা শহিদ দিবস এবং আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে খাগড়াছড়িতে ‘একুশের পদাবলি’ শীর্ষক আবৃত্তি সন্ধ্যা অনুষ্ঠিত হয়েছে। ভাষার মাসের শেষ ২৮ ফেব্রুয়ারি মঙ্গলবার সন্ধ্যায় বাংলাদেশ আবৃত্তিশিল্পী সংসদ’র উদ্যোগে খাগড়াছড়ি ক্ষুদ্র নৃ-গোষ্ঠি সাংস্কৃতিক ইনস্টিটিউট মিলনায়তনে মনোমুগ্ধকর পরিবেশে এটি সম্পন্ন হয়।

বাংলাদেশ আবৃত্তিশিল্পী সংসদ-খাগড়াছড়ি জেলা শাখার আহ্বায়ক ‘আর্ন্তজাতিক মাতৃভাষা ইনস্টিটিউট’ পুরস্কারপ্রাপ্ত বিশিষ্ট গবেষক ও কবি মথুরা বিকাশ ত্রিপুরা’র সভাপতিত্বে অনুষ্ঠিত কবিতা সন্ধ্যার আলোচনায় বীর মুক্তিযোদ্ধা এবং অবসরপ্রাপ্ত যুগ্ম-সচিব উক্য জেন, প্রধান অতিথির বক্তব্য রাখেন।
কবি চিংলামং চৌধুরী’র সঞ্চালনায় সম্পন্ন সভায়।স্বাগত বক্তব্য রাখেন, খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়ন’র সভাপতি প্রদীপ চৌধুরী।
এ সময় আরো উপস্থিত ছিলেন খাগড়াছড়ি সরকারি কলেজের অবসরপ্রাপ্ত সহযোগী অধ্যাপক মধু মঙ্গল চাকমা, জেলা সমাজসেবা কার্যালয়ের সহকারি পরিচালক মো. জসিম উদ্দিন, জেলা কালচারাল অফিসার নাহিদ নাজিয়া এবং সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক ও আবৃত্তি সংগঠক সুমনা চাকমা।
ব্যতিক্রমী এই আবৃত্তি সন্ধ্যায় দলীয় আবৃত্তি পরিবেশন করেন উজানী আবৃত্তি সংসদ, বিশ্ব ভরা প্রাণ-খাগড়াছড়ি এবং দীঘিনালা উপজেলার ‘দীপালোক আবৃত্তি অঙ্গন’।
এছাড়া একক আবৃত্তিতে অংশ নেন আবৃত্তিশিল্পী সুপাতা চাকমা, প্রভাষক পারভীন আকতার, কবি সুযশ চাকমা, শারমিন সরকার বৃষ্টি, জেকি চাকমা, মুহাম্মদ শহীদউল্লাহ, ফাইরোজ হুমায়রা অহনা, মনোদীশা চাকমা, নেই¤্রাচিং মারমাসহ শিশু শিল্পীরা।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post