খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদশিরোনামস্লাইড নিউজ

খাগড়াছড়িতে প্রধানমন্ত্রীর উপহার পেয়ে খুশি উপকারভোগীরা

স্টাফ রিপোর্টার: খাগড়াছড়ি জেলায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রীর দেওয়া উপহার মুজিব বর্ষে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও ঘর প্রদান কার্যক্রমের উদ্বোধন করেন। উদ্বোধন শেষে খাগড়াছড়ি জেলায় ২য় পর্যায় ১হাজার ৯৬৩টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও ঘরের কাগজপত্রের ফাইল হস্থান্তর করা হয়।

খাগড়াছড়ি জেলার ৯টি উপজেলার জন্য ৩হাজার ৫৮৯টি পরিবারের জন্য গৃহ নির্মাণের বরাদ্দ পাওয়া গেছে। ১ম পর্যায়ে ২৬৮টি ঘর হস্থান্তর করা হয়েছে। ২য় ধাপে ২০জুন ১হাজার ৯৬৩টি পরিবারকে চাবি হস্থান্তর করা হয়েছে। এর মধ্যে খাগড়াছড়ি সদর ১৭৫টি দীঘিনালা ২৯১টি, পানছড়িতে ৩০৭টি, রামগড়ে ৯১টি, গুইমারায় ১০৯টি, মাটিরাঙ্গায় ১৯৩টি, মানিকছড়িতে ২৭৩টি এবং লক্ষীছড়িতে ৪১২টি পরিবারের মাঝে নতুন ঘরের চাবি হস্থান্তর করা হয়। অবশিষ্ট ১৩৯৮টি ঘর নির্মাণের কাজ চলমান রয়েছে।

খাগড়াছড়ির জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ^াস বলেন মাননীয় প্রধানমন্ত্রীর স্বপ্ন মুঝিববর্ষে বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না” এই নির্দেশনা বাস্তবায়নে কাজ করে যাচ্ছি। খাগড়াছড়ি সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহফুজ মতিন বলেন, স্থান নির্বাচনের ক্ষেত্রে মানুষের মৌলিক চাহিদা ও কর্মসংস্থানের বিষয়কে অগ্রধিকার দেওয়া হয়েছে। সব মিলিয়ে ভূমিহীন ও গৃহহীন পরিবারগুলোর দীর্ঘদিনের দুঃখ-কষ্ট লাঘব হবে।

খাগড়াছড়ি সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা কাজী মাসুদুর রহমান বলেন,বাংলাদেশের একটি মানুষও গৃহহীন থাকবে না” প্রধানমন্ত্রী এই স্বপ্ন বাস্তবায়নে জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মহোদয়ের নিদের্শনা বাস্তবায়নে আমরা কাজ করে যাচ্ছি।