• June 23, 2024

খাগড়াছড়িতে প্রধানমন্ত্রীর উপহারের ঘর পেলো আরো ৫৮৩টি পরিবার

 খাগড়াছড়িতে প্রধানমন্ত্রীর উপহারের ঘর পেলো আরো ৫৮৩টি পরিবার

পাহাড়ের আলো ডেস্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক সারাদেশে ২২ হাজার ১০১টি পরিবারের ৪র্থ পর্যায়ের (২য় ধাপ) ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে গৃহ প্রদান কার্যক্রম উদ্বোধন করা হয়েছে। এরমধ্যে খাগড়াছড়ি জেলার ৯ উপজেলায় ৫৮৩টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে নতুন গৃহ ও ভূমি প্রদান করা হয়েছে।

৯ আগস্ট বুধবার সকালে লক্ষীছড়ি উপজেলা পরিষদের অডিটোরিয়ামে খাগড়াছড়ি সংসদীয় আসনের সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ গৃহ ও ভূমি হস্তান্তর কার্যক্রমের উদ্বোধন করা হয়।

জানা যায়, খাগড়াছড়ি পার্বত্য জেলার ৯টি উপজেলার জন্য ৭ হাজার ২৮ অসহায় পরিবারের জন্য গৃহ নির্মাণের বরাদ্দ পাওয়া গেছে। এ পর্যন্ত জমিসহ ৬হাজার ৪৪৫ ঘর হস্তান্তর করা হয়েছে। আজ এ জেলা ৫৮৩টি ঘর হস্তান্তর করা হয়েছে।

দীঘিনালায় পাকা ঘরসহ দলীল পেল ১৫০ পরিবার:
সারাদেশের ন্যায় দীঘিনালায়ও মাননীয় প্রধানমন্ত্রীর উপহারের পাকা ঘর হস্তান্তর করা হয়েছে। দীঘিনালা উপজেলা অডিটোরিয়ামে অনুষ্ঠিত আলোচনা সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ আরাফাতুল আলমের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মোহাম্মদ কাশেম। সহকারী কমিশনার ভূমি, আবুল হাসনাত খাঁনের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা ভাইস চেয়ারম্যান সীমা দেওয়ান, প্রেসক্লাবের সভাপতি জাহাঙ্গীর আলম রাজু, দীঘিনালা থানার অফিসার ইনচার্জ(ওসি) মোহাম্মদ আলী প্রমুখ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ আরাফাতুল আলম জানান, আজ মাননীয় প্রধানমন্ত্রী গণভবনে ভার্চুয়ালি উদ্ধোধনের পর দীঘিনালা উপজেলায়, প্রধানমন্ত্রীর উপহারের ঘর ১শত ৫০ জন অসহায়, গরিব, বিধবা, স্বামী পরিত্যক্তাদের মাঝে প্রদান করা হয়েছে। তিনি আরো জানান, এর আগে দীঘিনালায় আশ্রয়ণ প্রকল্পের আওতায় ১ হাজার ৯৭টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে গৃহ প্রদান করা হয়েছে। এর মধ্যে ১ম ও ২য়, ৩য় ও চতুর্থ পর্যায়ে (১ম ধাপে) ৯৪৭টি গৃহ প্রদান করা হয়। এব্যাপারে দীঘিনালা উপজেলার মুসলিম পাড়া গ্রামের আজমতি বেগম(৬০) জানান, আমরা মা মেয়ে দুজনই বিধবা। আবার দুজন নাতি রয়েছে। ভাঙ্গা ঘরে থাকতে হতো। প্রধানমন্ত্রীর উপহারের পাকা ঘর পেয়ে খুবই ভালো লাগছে।

গুইমারায় প্রধান মন্ত্রীর উপহারের আশ্রয়ণ প্রকপ্লের নতুন ঘর: এদিকে খাগড়াছড়ি জেলার গুইমারায় প্রধান মন্ত্রীর উপহারের আশ্রয়ণ প্রকপ্লের নতুন ঘর পেয়েছেন ৬০টি ভূমিহীন, গৃহহীন পরিবার। গণভবন থেকে ভার্চুয়ালি সারাদেশে আশ্রয়ণ প্রকল্প-২ এর আওতায় চতুর্থ পর্যায়ের ২য় ধাপে এসব ঘর হস্তান্তর কার্যক্রমের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এতে সভাপতিত্ব করেন মানিকছড়ি উপজেলা সহকারি কমিশনার (ভূমি) রুম্পা ঘোষ।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post