• May 18, 2024

খাগড়াছড়িতে বঙ্গবন্ধু জাতীয় অ্যাডভেঞ্চার উৎসব চলছে

খাগড়াছড়ি প্রতিনিধি: বাংলাদেশের পর্যটন শিল্পের উন্নয়ন ও রূপময় প্রাকৃতিক সৌন্দর্য্য-শোভিত বাংলাদেশের দক্ষিন পূর্বাংশ পার্বত্য চট্টগ্রামের পর্যটনের উন্নয়ন সম্ভাবনাকে বিস্তৃত করতে এবং অ্যাডভেঞ্চার কার্যক্রমে নতুন প্রজন্মকে উদ্বুদ্ধকরনের উদ্দেশ্যে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের উদ্যোগে বাংলাদেশ অ্যাডভেঞ্চার ফাউন্ডেশনের সক্রিয় সহযোগিতায় খাগড়াছড়িতে বঙ্গবন্ধু জাতীয় অ্যাডভেঞ্চার উৎসব চলছে। খাগড়াছড়িতে রবিবার সকালে আলুটিলা রিছাং ঝর্ণায় এলাকায় বঙ্গবন্ধু জাতীয় অ্যাডভেঞ্চার উৎসব উদ্বোধন করেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী। বঙ্গবন্ধু জাতীয় অ্যাডভেঞ্চার উৎসব-২০২০ বাংলাদেশের ইতিহাসে প্রথমবারের মত অনুষ্ঠিত অ্যাডভেঞ্চার উৎসব।

এসময় বাংলাদেশ অ্যাডভেঞ্চার ফাউন্ডেশনের সহ-সভাপতি পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ভাইস চেয়ারম্যান সাবেক অতিরিক্ত সচিব তরুন কান্তি ঘোষ বঙ্গবন্ধু জাতীয় অ্যাডভেঞ্চার উৎসবের প্রধান সমন্বয়ক, সুবিনয় ভট্টাচার্য্য, নেপালিয়ান প্রশিক্ষক ভিমরাজ থাপা ও ইভেন্ট সমন্বয়কারী রোকসানা ইয়াসমিন রোজী উপস্থিত ছিলেন।

খাগড়াছড়িতে উৎসবের অন্যতম আকর্ষণ আলুটিলা রিছাং ঝর্ণায় রাফলিং করেছে। বঙ্গবন্ধু জাতীয় অ্যাডভেঞ্চার উৎসবে খাগড়াছড়িতে দেশ-বিদেশী ৩৯জন অ্যাডভেঞ্চাররা অংশগ্রহন করেছে।

অ্যাডভেঞ্চারে বাংলাদেশী সহ অন্যান্য দেশ থেকেও অনেক জন অ্যাডভেঞ্চারার অ্যাডভেঞ্চার অংশগ্রহণকারী ভারত থেকে আগত অ্যাডভেঞ্চারার অতুল্য জানান, বাংলাদেশ এত সুন্দর দেশ আগে জানতে পারিনি। আমরা এই প্রথম বাংলাদেশে এসে খাগড়াছড়ির রিছাং ঝর্ণায় রাফলিং করে আনন্দ পেয়েছি। পাহাড়ী এলাকার প্রাকৃতিক দৃশ্যগুলো উপভোগ করেছি, অত্যন্ত খুশি।

খাগড়াছড়িতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে মহান নেতার প্রতি শ্রদ্ধাজ্ঞাপন এবং বাংলাদেশের পার্বত্য এলাকার পর্যটন শিল্পের উন্নয়ন ও প্রাকৃতিক পরিবেশ সুরক্ষার মাধ্যমে জলবায়ুর ক্ষতিকর প্রভাব থেকে পরিবেশ প্রতিবেশ রক্ষার লক্ষ্যে এই অ্যাডভেঞ্চার উৎসবের আয়োজন করা হয়।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post